• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নেত্রকোনায় জিপিএ-৫ না পাওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা

নিশি রহমান | প্রকাশিত: ৯ ফেব্রুয়ারী ২০২৩, ২২:১৫

ছবি: সংগৃহীত

এইচএসসি পরীক্ষায় পাস করেও আশানুরুপ ফল না পাওয়ায় উর্ষিয়া সুলতানা (১৯) নামের এক শিক্ষার্থী বিষপানে আত্মহত্যা করেছেন। ঘটনাটি ঘটেছে গতকাল (৮ফেব্রুয়ারি) বিকালে নেত্রকোনা জেলার সীমান্ত কলমাকান্দার রংছাতি ইউনিয়নের রংছাতি গ্রামে। নিহত উর্ষিয়া ওই এলাকার মোবারক হোসেনের মেয়ে।

আরও পড়ুন>>> ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি এইচএসসি পরীক্ষায়

উর্ষিয়া রংছাতি দাখিল মাদ্রাসা থেকে মানবিক শাখায় এসএসসি পরীক্ষায় জিপিএ ৪.৯ পান। পরে ২০২২ সালে কলমাকান্দা সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। গতকাল এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। এবার জিপিএ ৫ পাওয়ার আশা করলেও পেয়েছেন জিপিএ ৩.৩২ পয়েন্ট। এরপর থেকে অনবরত কান্নাকাটি করার এক পর্যায়ে গতকাল বিকেলে নিজ বাড়িতে বিষপানে আত্মহত্যা করেন।

কলমাকান্দা সরকারি কলেজের প্রভাষক রাজন সাহা রুপন বলেন, মেয়েটি যেহেতু ভালো ছাত্রী, সেহেতু বোর্ডে খাতা চ্যালেঞ্জের সুযোগ ছিল। কিন্তু কিছু না বুঝেই এমন ঘটনা ঘটিয়ে ফেলায় তিনিও হতভম্ব। 

এ ব্যাপারে কলমাকান্দা থানার ওসি আবুল কালাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। রেজাল্ট সন্তোষজনক না হওয়ায় আত্মহত্যা করেছে মেয়েটি। এটি নিশ্চিত হয়ে তার পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হযেছে। তবে এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top