• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পরীক্ষায় অংশগ্রহণ না করেও বৃত্তি পেয়েছে এক ছাত্র

মোঃ শাকিল | প্রকাশিত: ১ মার্চ ২০২৩, ২৩:৩৯

ছবি: সংগৃহীত

প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশ না নিয়েও ফলাফলে সাধারণ বৃত্তি পেয়েছে একজন শিক্ষার্থী। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার চর গোরক মন্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

অনুপস্থিত থেকেও বৃত্তি পাওয়া ওই শিক্ষার্থীর নাম সজিব আলী। সে নাওডাঙ্গা ইউনিয়নের চর গোরক মন্ডল গ্রামের হুজুর আলীর ছেলে। গতকাল মঙ্গলবার বৃত্তি পরীক্ষার ফলাফল বের হলে উপজেলার প্রকাশিত তালিকায় তার রোল পাওয়া যায়।

শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, গত ৩০শে ডিসেম্বর ফুলবাড়ী উপজেলায় বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলার ১৬১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬৬৫জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেন। ফুলবাড়ী ডিগ্রি কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই কেন্দ্রের ১০১ কক্ষের ছাত্র ছিল সজীব আলী। তার রোল নম্বর প্রবেশপত্রে ২৪ থাকলেও অংশগ্রহণ করেনি পরীক্ষায়।

এদিকে বৃত্তি পরীক্ষার ফল প্রকাশের পর ফুলবাড়ী উপজেলায় ৪৪ জন ট্যালেন্টপুলে ও ৩৭ জন সাধারণ গ্রেডে বৃত্তি পায়। সেই তালিকা শিক্ষা অফিসে আসলে পরীক্ষার্থীর অভিভাবক ও প্রতিষ্ঠানের প্রধানগণ খোঁজ নেয়া শুরু করে। এ সময় সজীবের রোল  ফলের তালিকায় পাওয়া যায়। এ নিয়ে তোলপাড় শুরু হয় শিক্ষা অফিসে।

অন্যদিকে চর গোড়কমন্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এটিএম শফিকুল ইসলাম জানান, সজিবসহ তার বিদ্যালয়ের সাত শিক্ষার্থীর নাম ডিআর ভুক্ত করা হলেও ২৪, ২৫ ও ম-৩০ রোল নম্বরের শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান বলেন, বিষয়টি শুনে প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান ওই ছাত্র পরীক্ষায় অংশগ্রহণ করেনি। বিষয়টি খতিয়ে দেখা হবে।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top