• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চাঁদপুরে ১৮৮ কেজি জাটকাসহ ২৯ জেলে আটক

শাকিল খান | প্রকাশিত: ১০ মার্চ ২০২৩, ০০:৩০

ছবি: সংগৃহীত

ইলিশের উৎপাদন বৃদ্ধি ও জাটকা রক্ষায় চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে ২৯ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। এ সময় তাদের কাছ থেকে এবং নদীতে পেতে রাখা ২৮ লাখ ৫৬ হাজার ৯শ মিটার কারেন্ট জাল, মাছ ধরার ৫টি নৌকা ও ১৮৮ কেজি জাটকা জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) রাত আড়াইটায় চাঁদপুর সদর নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পদ্মা-মেঘনা নদীতে জাটকা রক্ষায় নিষেধাজ্ঞা বাস্তবায়নের লক্ষ্যে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর, লক্ষ্মীরচর, মিনি কক্সবাজার, হরিনা ফেরিঘাট, সফরমালি, আনন্দবাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে নৌ-পুলিশ। অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে মোট ২৯ জেলেকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১৪ জেলেকে ভ্রাম্যমাণ আদালতে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১২ জেলে বিরুদ্ধে মৎস্য আইনে মামলা দায়ের করা হয়। বাকি ৩ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

প্রসঙ্গত, পদ্মা-মেঘনায় জাটকা রক্ষায় সরকার ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত জাটকাসহ সব ধরনের মাছ আহরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও পরিবহন নিষিদ্ধ করেছে। মৎস্য আইন অমান্যকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং উভয় দণ্ডের বিধান রয়েছে।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top