• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দেশের অন্যতম সেরা স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী ময়মনসিংহ জিলা স্কুলের সাবেক শিক্ষার্থীদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শাকিল খান | প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৩, ২৩:১৭

দেশের অন্যতম সেরা স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী ময়মনসিংহ জিলা স্কুলের সাবেক শিক্ষার্থীদের নিয়ে ময়মনসিংহ জিলা স্কুল এক্স-স্টুডেন্টস স্পোর্টস ক্লাবের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৯শে এপ্রিল, বুধবার ময়মনসিংহ শ্যুটিং কমপ্লেক্স,  ময়মনসিংহ স্টেডিয়ামে এই ইফতার মাহফিল আয়োজন করা হয়।

ঢাকাসহ সারা বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন ব্যাচের জিলা স্কুলের প্রাক্তন লিজেন্ড শিক্ষার্থীরা এই মিলন মেলা এবং ইফতার মাহফিলে অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতেই ময়মনসিংহ জিলা স্কুল এক্স-স্টুডেন্টস স্পোর্টস ক্লাবের আয়োজনে ছিন্নমূল পথ শিশু এবং দুস্থ দের মাঝে ইফতার বিতরণ করা হয়। পরে সকল রেজিস্টার্ড মেম্বারদের নিয়ে ক্লাবের ইফতার ও দোয়া সম্পন্ন করা হয়। অনুষ্ঠানে সকল প্রয়াত ছাত্র, শিক্ষক এবং কর্মচারী বৃন্দের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

অনুষ্টানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ১৯৭১ ব্যাচের ছাত্র ক্লাবটির প্রধান উপদেষ্টা ও ময়মনসিংহ জেলা আওয়ামিলীগ এর সভাপতি জনাব এহতেশামুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর জনপ্রিয় মেয়র জনাব ইকরামুল হক টিটু, ১৯৭১ ব্যাচের প্রাক্তন ছাত্র উপদেষ্টা এবং ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান জনাব ইউসুফ খান পাঠান,  ১৯৬৩ ব্যাচের প্রাক্তন ছাত্র উপদেষ্টা এবং মহানগর বিএনপির আহবায়ক জনাব অধ্যাপক শফিকুল ইসলাম,  ১৯৬৮ ব্যাচের মিজানুর রহমান খান লিটন, ১৯৭১ ব্যাচের প্রাক্তন ছাত্র উপদেষ্টা এবং  মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, ১৯৭৭, ১৯৭৮, ১৯৭৯, ১৯৮৭, সহ ২০২২ ব্যাচ পর্যন্ত  অনেক প্রাক্তন ব্যাচের ছাত্ররা। স্মৃতিচারণ মূলক আলোচনায় স্কুল জীবনের স্মৃতি রোমন্থন করেন উপস্থিত অতিথি বৃন্দ। ১৯৮৯ ব্যাচের প্রাক্তন ছাত্র, লাইফ মেম্বার  এবং ড্রীমওয়ে গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর আ. ফ. ম আফজালুর রহমান সকলকে অনুরোধ জানান স্পোর্টস ক্লাবের রেজিস্টার্ড মেম্বার হওয়ার জন্যে, যেন সকলেই এই ক্লাবের সকল সুযোগ সুবিধা গ্রহন করতে পারে। ১৯৯১ ব্যাচের সিনিয়র সহ সভাপতি জনাব এমদাদ উল্লাহ রাজু স্পোর্টস ক্লাবের সংক্ষিপ্ত ইতিহাস ও উদ্দেশ্য তুলে ধরেন  । অনুষ্ঠানে আগত সকল অতিথি বৃন্দ আয়োজকদের মাঝ থেকে বিশেষ ভাবে ধন্যবাদ জানান স্পোর্টস ক্লাবের জেনারেল সেক্রেটারি ও পলিমার সলিউশন বিডি এর ম্যানেজিং ডাইরেক্টর ১৯৯৫ ব্যাচের চৌকস সংগঠক জনাব আরিফ চৌধুরী রাসেল, অর্গানাইজিং সেক্রেটারি ও ড্রীমওয়ে গ্রুপের জেনারেল ম্যানেজার ২০০০ ব্যাচের দক্ষ সংগঠক জনাব হাবিব উল্লাহ বাবু, এডমিন সেক্রেটারি এবং অন্যতম স্বপ্নদ্রষ্টা ১৯৯৫ ব্যাচের শরিফুজ্জামান সোহেল, স্পোর্টস ও কালচার সেক্রেটারি এবং ময়মনসিংহ ক্রিকেট একাডেমির কোচ ২০০০ ব্যাচের জনাব আরিফুর রহমান রবিন, জয়েন্ট অর্গানাইজিং সেক্রেটারি ২০০৩ ব্যাচের আবদুল্লাহ আল শোয়েব সানি, জয়েন্ট পাবলিকেশন্স সেক্রেটারি ২০০০ ব্যাচের সোহাগ আহমদ, ২০০৮ ব্যাচের তাহমিদ আলম রিয়াদ, ২০১২ ব্যাচের তাহসিন এবং ২০১৯ ব্যাচের আফনান তাহা সহ সকল আয়োজক দের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

নানা ব্যস্ততা আর যান্ত্রিকতার ভিড়েও দীর্ঘদিন পর সব বড় ভাই, ছোট ভাই  ও  বন্ধুরা একসাথে মিলিত হয়ে অতীতের স্মৃতি স্বরণ করায় এক অবেগঘন মুহুর্তের  পরিবেশ তৈরি হয়। স্কুল জীবনের ইতি ঘটলেও সবাই যেন এক পরিবারের সদস্য, সে প্রত্যয় নিয়ে আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যত গড়তে কাজ করে যাচ্ছে জিলা স্কুলের এই ক্লাব টি।

উল্লেখ্য ময়মনসিংহ জিলা স্কুল এক্স স্টুডেন্টস স্পোর্টস ক্লাব প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড এবং দেশের দূর্যোগে সকলে মিলে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে এসেছে বার বার। আজকের এই দোয়া মাহফিলে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন ক্লাবের সহ সভাপতি ১৯৯১ ব্যাচের জনাব গোলাম শাহরিয়ার শরীফ, জয়েন্ট সেক্রেটারি ১৯৯৩ ব্যাচের গোলাম মোশাওয়ার সোহাগ। এছাড়াও ক্লাবের সম্মানিত লাইফ মেম্বার,  জেনারেল মেম্বার ও অনারারি মেম্বার সহ সকল উপদেষ্টা বৃন্দ।

পরিশেষে অনুষ্টানের সফলতা এবং সামগ্রিক ভাবে সকল কে ধন্যবাদ জানিয়ে সম্মানিত প্রেসিডেন্ট মারুফুল হক ফেরদৌস এর পক্ষ থেকে ক্লাবটির জেনারেল সেক্রেটারি ১৯৯৫ ব্যাচের আরিফ চৌধুরী রাসেল উপস্থিত সকল কে ধন্যবাদ জানান।
অর্গানাইজিং সেক্রেটারি ২০০০ ব্যাচের জনাব হাবিব উল্লাহ বাবু জানান সকলের অংশগ্রহণে এ ধরনের প্রোগ্রাম এবং মিলন মেলা রেগুলার আয়োজন হবে। উপস্থিত সদস্যরা দ্রুত একটি টুর্নামেন্টের অনুরোধ করলে স্পোর্টস ও কালচারাল সেক্রেটারি আরিফুজ্জামান রবিন এ ব্যাপারে খুব দ্রুত ঘোষণা আসবে বলে জানান এবং এডমিন সেক্রেটারি শরিফুজ্জামান সোহেল সকল প্রাক্তন ছাত্রদের অনুরোধ জানান দ্রুত ক্লাবটির অফিসিয়াল রেজিস্টার্ড মেম্বার হওয়ার জন্যে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top