• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


যৌতুকের দাবিতে নির্যাতন, গৃহবধূকে উদ্ধার করল পুলিশ

শাকিল খান | প্রকাশিত: ৮ মে ২০২৩, ২০:৩২

ছবি: সংগৃহীত

ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নে পাঁচ লাখ টাকা যৌতুক দাবিতে আরিফা নামের এক গৃহবধূকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। রবিবার দিনভর ঘরে আটকিয়ে পাশবিক নির্যাতন চালানো হয় ওই গৃহবধূর ওপর। পরে গভীররাতে পুলিশ গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে ভুক্তভোগীর বাবা-মায়ের জিম্মায় হাসপাতালে ভর্তি করা হয়।

রবিবার (৭ মে) দিবাগত রাতে উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কাগদি গ্রামে ঘটনাটি ঘটে।

বর্তমানে ভুক্তভোগী গৃহবধূ ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় গৃহবধূর পরিবার মামলা করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

পুলিশ জানায়, ২০২০ সালে নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের বিবিরকান্দি গ্রামের স্কুলশিক্ষক আবুল কাশেম মাতব্বরের মেয়ে আরিফা আক্তারের সঙ্গে সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কাগদি গ্রামের কৃষক মফিজুর শেখের ছেলে হাসান শেখের (২৫) বিয়ে  হয়। বিয়ের পর থেকে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকেরা তাকে বাবার বাড়ি থেকে যৌতুক হিসেবে বিভিন্ন সময় টাকার জন্য চাপ দিত। আরিফা বাবার কাছ থেকে কয়েক দফায় কয়েক লাখ টাকা এনে দিয়েছেন। কিন্তু কিছুদিন পর আবার  যৌতুকের দাবীতে নির্যাতন শুরু করে। এভাবেই প্রায় ৩ বছর শারীরিক ও মানসিক নির্যাতনের স্বীকার হয়ে আসছিলেন আরিফা।

ভুক্তভোগী আরিফা আক্তার বলেন, ‘আমার একটি সন্তান আছে। ওর মুখের দিকে তাকিয়ে স্বামীর বাড়ির লোকজনের নির্যাতন সহ্য করেছি। যৌতুকের জন্য স্বামী ও পরিবারের লোকজন প্রায় আমাকে নির্যাতন করে। গতকাল রাতে ৫ লাখ টাকার জন্য তারা আমাকে মারধর করে ঘরে আটকে রাখে। উপায় না পেয়ে আমি মোবাইলে বাবাকে বিষয়টি জানাই। পরে পুলিশ এসে আমাকে উদ্ধার করে।’

সালথা থানার এসআই রাকিবুল ইসলাম বলেন, আমরা অভিযোগ পেয়ে রাতেই ওই গৃহবধূকে উদ্ধার করি। পরে তাকে পরিবারের কাছে হস্তান্তর করেছি।

নির্যাতনের অভিযোগ প্রসঙ্গে আরিফার স্বামী হাসান শেখ বলেন, বিয়ের সময় মেয়ের বাবার পক্ষ থেকে আমাকে পাকা ঘর সহ বিভিন্ন সামগ্রী দেওয়ার কথা ছিলো। কিন্তু এখনো তারা আমাকে তেমন কিছু দেয়নি। এটি সাংসারিক বিষয়। এ অভিযোগ নিয়ে আমার কিছুই বলার নেই।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সাদিক বলেন, গৃহবধূকে ঘরে আটকে রেখে নির্যাতন করা হচ্ছে এমন একটি অভিযোগ পাই। পরে পুলিশ তাকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top