• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বরিশালে ভূমি ও গৃহহীন ১ হাজার ৫৫৬ পরিবারকে ঘর দিচ্ছে সরকার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২১ জানুয়ারী ২০২১, ২২:০৩

বরিশালে ভূমি ও গৃহহীন ১ হাজার ৫৫৬ পরিবারকে ঘর দিচ্ছে সরকার

মুজিব বর্ষ উপলক্ষে সরকার বরিশাল জেলায় ভূমিহীন ও গৃহহীন ১ হাজার ৫শ’ ৫৬টি পরিবারকে জমিসহ নতুন নির্মিত ঘর দিচ্ছে। ২ শতাংশ খাস জমিসহ ২ কক্ষ বিশিষ্ট একেকটি ঘরের মোট আয়তন ২৯৪ বর্গফুট। ঘরের পাশে সবজি চাষসহ আয়বর্ধক নানা সুযোগ সুবিধা থাকবে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে বরিশাল সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

তিনি জানান, প্রধানমন্ত্রীর ঘোষেণা ও নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের বাসস্থান নিশ্চিতকল্পে মুজিব শতবর্ষ উপলক্ষে জমিসহ এই ঘর প্রদান করা হচ্ছে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। ২ শতাংশ খাস জমিসহ ২ কক্ষ বিশিস্ট একেকটি ঘরের মোট আয়তন ২৯৪ বর্গফুট।

তিনি আরও বলেন, আগামী শনিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের সকল জেলায় ভূমির কাগজ ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। এর অংশ হিসেবে ওইদিন সকাল সাড়ে ৯টায় বরিশাল সদর উপজেলা পরিষদে এক অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে। বরিশাল প্রান্তের অনুষ্ঠানে বরিশাল সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক উপস্থিত থাকবেন।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top