• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঝিনাইদহে ব্যক্তি উদ্যোগে সড়ক সংস্কার

ঝিনাইদহ থেকে | প্রকাশিত: ২১ জানুয়ারী ২০২১, ২২:৪২

ঝিনাইদহে ব্যক্তি উদ্যোগে সড়ক সংস্কার

গ্রামীণ সড়কের অনেকটা জায়গা ছিল ছোটবড়ো গর্ত আর খানাখন্দে ভরা। তার ওপর একটু বৃষ্টি হলেই খানাখন্দে আর গর্তেভরা সড়কে পানি জমে বেহাল অবস্থার সৃষ্টি হয়। যানবাহন উল্টে হতাহতের ঘটনা যেন নিত্যদিনের। ছোটবড়ো অসংখ্য খানাখন্দ আর গর্তের কারনে সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

লোকমুখে শুনে আর সামাজিক যোগাযোগ মাধ্যম্যের খবরে চুপ করে বসে থাকতে এক তরুণ সমাজসেবক। সামাজিক দায়বদ্ধতা আর মানুষের জন্য কিছু করার প্রত্যয়ে এগিয়ে এসেছেন তিনি। নিজ অর্থায়নে শুরু করেন সড়ক সংস্কার। অবশ্য এর আগেও তিনি এলাকার অন্তত ১০/১২ টি গ্রামীণ সড়ক সংস্কার করেছেন নিজ অর্থায়নে। মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান, গরীব অসহায় শিক্ষার্থীদের উপবৃত্তি, অসহায়দের চিকিৎসাসেবাসহ নানা সমাজসেবামূলক কর্মকাণ্ডে এই তরুণ সমাজসেবকের রয়েছে অনন্য অবদান। মহামারি করোনাকালে কর্মহীন হয়ে পড়া অসহায় হতদরিদ্রদের পাশে খাদ্যসামগ্রী নিয়ে তার ছুঁটেচলার প্রশংসা মানুষের মুখে মুখে।

ঘটনাটি ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার জোড়াদহ ইউনিয়নের কামারখালি এলাকার। ওই এলাকার ভেড়াখালি-কামারখালি গ্রামীণ সড়কের অনেকটা জায়গায় ইট ও খোয়া উঠে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সৃষ্টি হয়েছে ছোটবড়ো গর্ত আর খানাখন্দের। ফলে বন্ধ হয়ে গেছে ভারী যানচলাচল। ছোট-ছোট স্থানীয় যানবাহন চললেও প্রায়ই ঘটছে দুর্ঘটনা। ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। সাধারণ মানুষের ভোগান্তির কথা ভেবে নিজ অর্থায়নে ওই বেহাল সড়কটির সংস্কার করেন ওই ইউনিয়নের বেলতলা গ্রামের কৃতিসন্তান তরুণ সমাজসেবক জাহিদুল ইসলাম বাবু মিয়া।

বৃহস্পতিবার সকাল থেকে দিনব্যাপী তার অর্থায়নে ইট, বালু আর খোয়া দিয়ে সংস্কার করা হয় সড়কটির।
স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় দশবছর আগে ইউনিয়ন পরিষদ থেকে সড়কটির সংস্কার করা হয়। এর মধ্যে আর সড়কটির কোন সংস্কার করা হয়নি।

হাফিজ নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, দীর্ঘদিন ধরেই সড়কটির এই বেহাল অবস্থা। জনপ্রতিনিধিসহ কেও এগিয়ে আসেনি এটির সংস্কারে। লোকমুখে জেনে সড়কটির সংস্কারে এগিয়ে আসেন বাবু মিয়া। তিনি এই ইউনিয়নের গ্রামীণ অনেক বেহাল সড়ক নিজ অর্থায়নে সংস্কার করেছেন বলেও জানান তিনি।

সমাজসেবক জাহিদুল ইসলাম বাবু মিয়া বলেন, একজন মানুষ হিসেবে সাধারণ মানুষের পাশে থেকে সেবা করতে চাই। সামাজিক দায়বদ্ধতা আর মানুষের জন্য কিছু করার প্রত্যয়ে তিনি কাজ করছেন। তিনি জোড়াদহ ইউনিয়নবাসীর যেকোন প্রয়োজনে আজীবন তাদের পাশে থেকে সেবা করবেন বলেও জানান তরুণ এই সমাজসেবক।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top