শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

জলাবদ্ধতার কারণে সড়কে যান চলাচল বন্ধ

সুজন হাসান | প্রকাশিত: ২৭ মে ২০২৪, ১৬:৪০

ছবি: সংগৃহীত

রাতভর ভারী বর্ষণে চট্টগ্রামের নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশনের পথ না থাকা বা প্রতিবন্ধকতার কারণে নিচু সড়কে জমেছে কোমরসমান পানি। এতে দুর্ভোগে পড়েছেন নগরবাসী। এদিকে নগরীর বায়েজিদ এলাকায় দেয়াল ধসে এক যুবকের মৃত্যু হয়েছে।

রবিরার (২৬ মে) রাত থেকেই চট্টগ্রামে ভারী বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে নগরীর বিভিন্ন এলাকায়। এতে হাঁটু থেকে কোমরসমান পানি জমেছে। জলাবদ্ধতার কারণে চট্টগ্রামের বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ঘূর্ণিঝড় রেমালের কারণে এ বৃষ্টিপাত হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্মকর্তা এমএইচএম মোসাদ্দেক।

রবিবার সকাল ৯টা থেকে আজ সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২০৫.৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ ছাড়া আজ সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ১৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সোমবার (২৭ মে) সারাদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং একই সঙ্গে পাহাড় ধসের সম্ভাবনাও রয়েছে।

সকালে দেখা যায়, গণপরিবহন সংকটে বিপাকে পড়েছেন কারখানাশ্রমিক, অফিসগামীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

রবিরার (২৬ মে) রাত ১০টার পর থেকে চট্টগ্রামে শুরু হয় ভারী বর্ষণ। রাতভর টানা বর্ষণে নগরের চকবাজার, মুরাদপুর, বহদ্দারহাট, শুল্কবহর, মোহাম্মদপুর, কাপাসগোলা, কাতালগঞ্জ, বাকলিয়া, চান্দগাঁও, আগ্রাবাদ, দুই নম্বর গেট, চাক্তাই, খাতুনগঞ্জ, বড়পোল, হালিশহরসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top