মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

খাগড়াছড়ি পার্বত্য এলাকায় গুলিতে নিহত ১

সুজন হাসান | প্রকাশিত: ৯ জুন ২০২৪, ১৩:৫৭

ছবি: সংগৃহীত

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলার সীমান্তবর্তী এলাকায় অজ্ঞাত সন্ত্রাসীদের গুলিতে একজন নিহতের খবর পাওয়া গেছে।

শনিবার দিবাগত রাতে ১নং লোগাং ইউনিয়নের ২নং ওয়ার্ডের রবি কৃষ্ণ কার্বারি পাড়া (হাতি মারা) এলাকার সুধীর কুমার চাকমার ছেলে বরুন বিকাশ চাকমা (৫৫) অজ্ঞাত সন্ত্রাসীর গুলিতে নিহত বলে জানায় এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানা যায়, আনুমানিক রাত সাড়ে ৮টার সময় বরুন বিকাশ চাকমা স্থানীয় দোকান থেকে বাড়িতে গেলে সেখানে তার বাড়ির পাশে আগে থেকে ওঁৎ পেতে থাকা জেএসএস (সন্তু) গ্রুপের তিনজন সশস্ত্র সন্ত্রাসী তাকে গুলি ছুঁড়ে হত্যা করে। এরপর সন্ত্রাসীরা সীমানা পাড়ার দিকে চলে যায়। যাবার সময় সন্ত্রাসীরা সীমানা পাড়ার দোকান থেকে ফাঁকা গুলি করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে।

স্থানীয় বাসিন্দা কমল জয় চাকমা জানায়, নিহত বরুন বিকাশ চাকমা পেশায় একজন ট্রেইলার্স। সে এলাকায় ছোট্ট দোকানে কিছু কাপড় ও সেলাই কাজ করে পরিবার পরিজন নিয়ে বসবাস করছিলো। তবে একসময় সে আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জেএসএস (সন্তু) গ্রুপের সাথে সম্পৃক্ত ছিলো। সম্ভবত পার্টি থেকে চলে আসায় তাকে মেরে ফেলা হয়েছে।

নিহত বরুন বিকাশ চাকমার স্থায়ী বাড়ি হলো খাগড়াছড়ি সদর উপজেলার ৫নং ভাইবোনছড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের পাকুজ্যাছড়ি গ্রামের সুধীর কুমার চাকমা ও সুধাঙ্গীনি চাকমার কণিষ্ঠ পুত্র। সে তার গৃহিণীর সুবাদে বর্তমান সীমান্তবর্তী হাতিমারা এলাকার রবি কৃষ্ণ কার্বারী বসবাস করে টেইলার্সের কাজ করে জীবিকা নির্বাহ করছে। সে জেজেএস'র সভাপতি সন্তু লারমার একান্ত দেহরক্ষী আশা পূর্ণ চাকমার (নৈতিক) শ্যালক।

স্থানীয় ইউপি সদস্য পূর্ণ জীবন চাকমা (কার্বারি) ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পাহাড়ে আমরা নিজেদের নিরাপত্তা নিয়ে ভয়ে আছি। কখন কে বা কাহারা এসে কাকে মেরে যায় এ ভয়ে শংকিত থাকি। 

পানছড়ি থানার এসআই অনিক দে জানান, সীমান্ত এলাকায় গোলাগুলির ঘটনা শুনেছি। তবে দুর্গম পাহাড়ী এলাকায় যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকায় রাতে যাওয়া সম্ভব হয়নি। সকালে ঘটনাস্থল সরজমিন পরিদর্শন করা গেলে বিস্তারিত জানা যাবে বলে তিনি জানান।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top