• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অপরিচ্ছন্ন অবহেলায় আমতলী শহীদ মিনার

বরগুনা থেকে | প্রকাশিত: ২১ ফেব্রুয়ারী ২০২১, ২১:০০

অপরিচ্ছন্ন অবহেলায় আমতলী শহীদ মিনার

বরগুনা জেলা আমতলী উপজেলার সরকারি কলেজ প্রাঙ্গনে শহীদ মিনার চত্বর ছিল ময়লা-আবর্জনায় মলিন। রবিবার (২১শে ফেব্রুয়ারি) সরেজমিন ঘুরে দেখা গেছে- শহীদ মিনার চত্বর আবর্জনার স্তূপে ভরা ছিল।মিনারে আশা একমাত্র রাস্তা তাও ছিল ভাঙাচোরা।

যার ফলে শিশু, বয়স্ক, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের আসতে খুব ভোগান্তিতে পড়েছে। এছাড়া শহীদ মিনারে আশেপাশে কাগজের টুকরা,রাস্তার পাশে আগাছা, ডাবের ছোলা ইত্যাদি আবর্জনায় পরিপুর্ণ ছিল। যা চোখে পড়ার মতো দৃশ্যমান। মিনার চত্বরের সামনে রাস্তার পাশে বসা ছিল ভ্রাম্যমান দোকান।

এছাড়াও শহীদ মিনার চত্বরে পুলিশ প্রশাসন ছাড়া কোনো স্বেচ্ছাসেবক দেখা যায়নি। যে যার মতো শহীদ মিনারে উঠেছে। তাই ফুল দিতে অনেকে বিরম্বনায় পড়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন -গত বছরের তুলনায় এবারের শহীদ মিনার চত্বর বেশ মলিন মনে হয়েছে।মনে হয় দেখার কেউ নাই। অনেকে ক্ষোভ করে বলেন- বছরে একটা দিন আসি যদি আশপাশের এলাকা ময়লা-আবর্জনা থাকে মনে হয় ভাষা শহীদদের প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালোবাসা হারাচ্ছি।

শ্রদ্ধা নিবেদন করতে আসা সচেতন দর্শনার্থীরা বলেন যথাযোগ্য কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি -সামনের বছরগুলো সুন্দর পরিষ্কার-পরিচ্ছন্ন চত্বর হয় যেন প্রাণ ভরে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারি।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top