• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চলাচলের অযোগ্য কুষ্টিয়ার লাহিনী-সান্দিয়ারা সড়ক

কুষ্টিয়া থেকে | প্রকাশিত: ২৬ মার্চ ২০২১, ২৩:০৯

চলাচলের অযোগ্য কুষ্টিয়ার লাহিনী-সান্দিয়ারা সড়ক

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার লাহিনী থেকে সান্দিয়ারা পর্যন্ত সড়কের সংস্কার হয় না প্রায় এক যুগ। এতে মরণ ফাঁদে পরিণত হয়েছে লাহিনী-লাঙ্গলবন্দ সড়কের ১৫ কিলোমিটার। কার্পেটিং আর ইট-খোয়া উঠে গিয়ে তৈরি হয়েছে বড় বড় গর্ত। এই সড়কে প্রতিদিনই ঝুঁকি নিয়ে চলছে অসংখ্য যানবাহন, ঘটছে দুর্ঘটনা।

টেন্ডার হলেও ঠিকাদার কাজ শুরু করেনি। কুমারখালির যদুবয়রা, চাপড়া, চাঁদপুর, পান্টি ও বাগুলাট ইউনিয়নের কয়েক হাজার মানুষের যোগাযোগের একমাত্র পথটি এখন ভাঙাচোরা ধুলো-ধুসর।

এছাড়া, ঝিনাইদহ ও মাগুরার কয়েকটি উপজেলার মানুষ এই সড়ক ব্যবহার করেন। ঝুঁকিপূর্ণ সড়কটিতে প্রায়ই বিকল হচ্ছে যানবাহন, ঘটছে দুর্ঘটনা।
স্থানীয়রা জানান, বাইরে থেকে কেউ যদি কোন রোগী নিয়ে কুষ্টিয়া সদর হাসপাতালে যান আমার মনে হয় রাস্তায় মারা যাবেন। এমন কোনদিন নাই যেদিন এই রাস্তায় কোন না কোন দুর্ঘটনা ঘটছে না। শুষ্ক মৌসুমে সড়কটি বিপদ ডেকে আনছে দু’পাশের বাসিন্দাদের জন্য।

পাহাড়পুর বাঁধবাজার গ্রামের বাসিন্দা জাহিদুল ইসলাম রনি বলেন, এই সড়ক একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। আমাদের প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। দ্রুত সংস্কারের দাবিও জানান তিনি।

রাস্তার ধুলো আর ইটের সুরকি বাতাসে উড়ে পড়ছে বাড়ি-ঘরে। শুধু স্থানীয়রাই নয়, সড়কটির কারণে ভোগান্তিতে পড়েছেন অন্য এলাকার মানুষও। বেড়েছে গাড়ি ভাড়া। টেন্ডার হওয়ার পরও কাজ শুরু করেনি ঠিকাদারি প্রতিষ্ঠান। নতুন করে টেন্ডার আহ্বানের উদ্যোগের কথা জানিয়েছে এলজিইডি।

এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী জাহিদুর রহমান মণ্ডল বলেন, এই রাস্তাটির প্রকল্পে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক জড়িত আছে। তাই তাদের ক্লিয়ারেন্স ছাড়া আমি এই কাজের ঠিকাদারকে চূড়ান্তভাবে বাতিল করতে পারছি না। তারা আমাকে অনুমতি দিলে আমরা নতুন করে টেন্ডার আহ্বান করে কাজটি বাস্তবায়ন করতে পারবো বলে আশা করি। কোনও আশ্বাস নয়, ভোগান্তি দূর করতে দ্রুত কাজ শুরুর তাগিদ এলাকাবাসীর।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top