রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

নীলফামারীর সৈয়দপুরে ঢাকা আহছানিয়া মিশনের জাতীয় অবহিতকরণ সভা

সৈয়দপুর (নীলফামারী) থেকে | প্রকাশিত: ১ এপ্রিল ২০২১, ১৫:১৯

সৈয়দপুরে ঢাকা আহ্ছানিয়া মিশন (ডাম) কর্তৃক পরিচালিত এডুকেশন সার্ভিসেস ফর আপলিফ্টমেন্ট অব আল্ট্রা পুওর স্লাম ডুয়েলার্স প্রজেক্ট এর কিং আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ প্রোগ্রামের উদ্যোগে বস্তি এলাকায় উপানুষ্ঠানিক শিক্ষা কর্মসূচি বাস্তবায়নে কাপ-আপ প্রকল্পের জাতীয় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। বুধবার দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজন করা হয় এ অবহিতকরণ সভা।

জাতীয় অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক এর আরআর এন্ড ডি অফিসার ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান সিদ্দীকি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন ও উপজেলা শিক্ষা অফিসার শাহ্জাহান মন্ডল। এছাড়া সভায় মুক্ত আলোচনায় অংশ নেন সৈয়দপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ হাফিজুর রহমান হাফিজ, পৌরসভার কাউন্সিলর শাহীন আকতার, সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক রেজাউল হক, সাবর্ডিনেট কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি সুলতানা ও উর্দূভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবাল প্রমূখ।

শুভেচ্ছা বক্তেব্যে কাপ-আপ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোদাচ্ছের হোসেন মাসুম কাপ-প্রকল্পের মাধ্যমে সৈয়দপুর পৌর এলাকায় সুবিধাবঞ্চিত ও ঝরেপড়া শিশুদের নিয়ে প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও নিম্ন মাধ্যমিক পর্যায়ে বাস্তবায়িত শিক্ষা কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে তুলে ধরেন। প্রধান অতিথির বক্তেব্যে মোখছেদুল মোমিন বলেন, শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিশুদের ঝরে পড়ার প্রধান কারণ হল পরিবারের দারিদ্রতা। এই দারিদ্রতাকে দূর করার জন্য সরকারি ও বেসরকারি সংস্থাগুলোকে সমন্বিতভাবে কাজ করা দরকার। এক্ষেত্রে উপজেলা পরিষদ ও পৌরসভার পক্ষ থেকে সবধরেণর সহযোগিতা করা হবে। তিনি আরো বলেন, সুবিধাবঞ্চিত শিশুদেরকে ৬ষ্ঠ শ্রেণি থেকে উপানুষ্ঠানিক শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষা দিয়ে দক্ষ মানবসম্পদে পরিণত করার প্রতি জোর দিতে হবে।

সংস্থার প্রোগ্রাম অফিসার রেজোওয়ান আলমের সঞ্চালনায় সভায় সরকারি কর্মকর্তা, জন প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, উর্দূভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির নেতৃবৃন্দ ও ইউসিএলসি-সিএলসি শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এনএফ৭১/জুআসা/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top