• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সৈয়দপুরে রেলের জমি দখলের মহোৎসব সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নীলফামারী থেকে | প্রকাশিত: ২২ জুন ২০২১, ০৫:৫৬

সৈয়দপুরে রেলের জমি দখলের মহোৎসব সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিনের আয়োজনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। তাঁর বিরুদ্ধে দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে ওই সম্মেলন আয়োজন করা হয়। সোমবার দুপুরে স্থানীয় এক কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সম্মেলনে লিখিত বক্তব্যে মোখছেদুল মোমিন বলেন, "রেলওয়ে মন্ত্রনালয়ের তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে গত ১৯ জুন দৈনিক যুগান্তর পত্রিকায় ১ম পৃষ্ঠায় ''সারাদেশে রেলওয়ের ৪,১২৭ একর জমি বেহাত, সৈয়দপুরে দখলের মহোৎসব" শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

প্রকাশিত সংবাদে হতে জানতে পারি, মন্ত্রণালয়ে দাখিল করা প্রতিবেদনে আমাকে ভূমিদস্যু হিসেবে উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে আমি অবৈধভাবে রেলওয়ের জমি দখল করে বহুতল ভবন নির্মাণ, কেপিআই অন্তর্ভূক্ত সৈয়দপুর রেলওয়ে ওয়ার্কসপের ১২ নং গেটের সামনে ২ একর জায়গায় আমার পিতার নামে স্কুল নির্মাণ, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ নির্মানসহ রেলওয়ের বাংলো বিক্রি ও বাংলো এলাকায় অবৈধভাবে বেশ কয়েকটি বিল্ডিং নির্মাণ করেছি। যা আদৌ সত্য নয়।"

তিনি আরও বলেন, "কেউ আমার রেলওয়ের একটুকরো জমিও দখলের প্রমান দিতে পারবেন না। তদন্তটি করা হয়েছে মনগড়া তথ্যের ভিত্তিতে। আমার বিরুদ্ধে যে অভিযোগগুলো করা হয়েছে সে বিষয়ে তদন্ত কমিটির কেউ আমার কোন মন্তব্য নেননি। আমাকে রাজনৈতিকভাবে হেয় করতেই একটি কুচক্রীমহল তদন্ত কমিটিকে ভূল তথ্য দিয়েছেন বলে আমি মনে করছি। যদি রেলওয়ের কোন জমি দখল করে থাকি কিংবা অবৈধভাবে রেলওয়ের জমিতে কোন বহুতল ভবন নির্মাণ করে থাকি তাহলে তা অনুসন্ধান করে বের করার জন্য উপস্থিত সাংবাদিকদের প্রতি আহবান জানান তিনি।"

সংবাদ সম্মেলনে, সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবী, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আজমল হোসেন সরকার, মহিলা ভাইস-চেয়ারম্যান সানজিদা বেগম লাকি, প্যানেল মেয়র-১ শাহীন হোসেন, প্যানেল মেয়র-২ আবুল কাশেম দুলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু।

আরো ছিলেন, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, পৌর কাউন্সিলর জোবায়দুর রহমান শাহীন, কাউন্সিলর মোস্তাফিজুর রহমান মুন্না সরকার, আওয়ামী লীগ নেতা কৃষিবিদ এম এ মুবিন সরকার, ইলিয়াস হোসেন, প্রভাষক আব্দুল হাফিজ হাপ্পুসহ উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, ৫টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top