রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

জটিল রোগে আক্রান্ত তাহসান দিলেন দুঃসংবাদ

রায়হান রাজীব | প্রকাশিত: ৮ জুন ২০২৪, ১৩:৫৮

ছবি: সংগৃহীত

দুই বাংলার অতি পরিচিত কন্ঠশিল্পী তাহসান খান। গানের পাশাপাশি সমানতালে অভিনয়ও করছেন। তাঁর আরও একটা পরিচিয় রয়েছে, সৃজিত মুখোপাধ্যায়ের স্ত্রী মিথিলার প্রাক্তন স্বামী তিনি। গান ও অভিনয়ে এত ভালোবাসার মাঝেও ভক্তদের দুঃসংবাদ দিলেন তিনি। জীবনের অজানা এক অধ্যায়ের গল্প তুলে ধরলেন তাহসান। জানালেন, দীর্ঘদিন ধরে কণ্ঠনালির সমস্যায় ভুগছেন তিনি।

কণ্ঠনালির হেটেরোটোপিয়া নামে একটি রোগে ভুগছেন তাহসান। এই সমস্যায় গলার কাঠামো পরিবর্তন হয়ে যায়। কমে যায়, গান গাওয়ার মনোবল। সে কারণে আগের মতো এখন আর অনায়াসে গানও গাইতে পারছেন না। শুধু তাই নয়, ভবিষ্যতে গান গাওয়া নিয়েও শঙ্কিত তিনি।

তাহসান বলেন, একটা সময় খুব ভয় পেয়েছিলাম, হয়তো আর গাইতে পারব না। গত ছয় বছরে বুঝেছি, কখন আমার গলা গাওয়ার অবস্থায় রয়েছে, আর কখন নেই। এ জন্য এখন গান গাওয়াও কমে গেছে। এই সমস্যার চিকিৎসা চলছে। জীবনযাত্রাতেও পরিবর্তন এসেছে, বদলেছে খাদ্যাভ্যাসও। মাঝে কিছুটা কমে গেলেও এখন আবার সমস্যাটি বেড়েছে।

যদিও ভবিষ্যৎ উদ্বেগ ভেসে উঠেছে তাহসানের কণ্ঠে। তিনি বলেন, যত দিন যাচ্ছে, আমার গান গাওয়ার সক্ষমতাও কমছে। ভক্তদের এ জন্য জানালাম, ধীরে ধীরে যদি কনসার্ট কমে যায় এবং লাইভে গান গাওয়াও কমে যায়, তাহলে আপনারা বুঝে নেবেন, আমার সমস্যা প্রকট হয়েছে। আর আমার জন্য আপনারা দোয়া করবেন, যেন সমস্যা যতটুকু হয়েছে, তা আর বেশি না হয়।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top