রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

রিফাত শরীফ হত্যা: আদালতে কঠোর নিরাপত্তা জোরদার

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:০২

নিজস্ব প্রতিবেদক:

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ জনের বিরুদ্ধে বুধবার (৩০ সেপ্টেম্বর) রায় ঘোষণা করবে জেলা ও দায়রা জজ আদালত। এ মামলার রায়কে কেন্দ্র করে বরগুনার আদালত পাড়াসহ জেলা কারাগারের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বুধবার ভোর থেকে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আদালত পাড়াকে ঘিরে স‌ড়কে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ ব্যবস্থা কার্যকর করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়া আদাল‌ত চত্বরেও বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

পাশাপা‌শি কয়েক স্তরে পোশাকধারী ও ডি‌বি পু‌লিশের সদস্যরা ‌জেলা কারাগার, আদালত চত্বরসহ আশপাশে নিরাত্তায় নিয়োজিত রয়েছে।

এদিকে জেলা ও দা‌য়রা জজ মো. আছাদুজ্জামান সকাল ৭ টা ২৩ মি‌নিটে আদালতে প্রবেশ করেছেন।

অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (সদর দফতর) মহরম আলী জানান, রিফাত হত্যা মামলার রায়‌কে ঘি‌রে যেকোনো অ‌প্রীতিকর প‌রি‌স্থি‌তি রো‌ধে সব ধরনের প্রস্তু‌তি নেওয়া হ‌য়ে‌ছে। বি‌শেষ ক‌রে আদালত প্রাঙ্গ‌ণে তিন স্ত‌রের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হ‌য়ে‌ছে।

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি থেকে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত। মোট ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে এ মামলায়।

রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিরা হলেন- রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বী আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, মো. মুসা, আয়েশা সিদ্দিকা মিন্নি, রাফিউল ইসলাম রাব্বী, মো. সাগর এবং কামরুল ইসলাম সাইমুন।

এনএফ৭১/আরআর/২০২০

ভিডিও দেখতে ক্লিক করুন…



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top