প্যারিস অলিম্পিকের পদক তালিকায় শীর্ষে যারা

রায়হান রাজীব | প্রকাশিত: ২৯ জুলাই ২০২৪, ১৭:২৬

ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিকস শুরু হওয়ার দুই দিন পেরিয়ে গেলেও এরই মধ্যে অংশগ্রহণ করা দেশগুলোর মধ্যে তীব্র প্রতিযোগিতা দেখা যাচ্ছে। মাত্র দুই দিন পেরোলেও দেশগুলোর তীব্র প্রতিযোগিতা এবং চমৎকার সাফল্য ভক্তদের দুর্দান্ত এক অলিম্পিক উপহার দিচ্ছে।

এবারের প্যারিস অলিম্পিকসে পৃথিবীর ২০০’র বেশি দেশ থেকে অ্যাথলিটরা ৩২টি খেলায় ৩২৯টি পদকের জন্য প্রতিযোগিতা করছে। প্রথম দিন (২৭ জুলাই) শেষে পদক তালিকায় শীর্ষে ছিল অস্ট্রেলিয়া।

মেডেল টালিতে রবিবার (২৮ জুলাই) একাধিকবার পরিবর্তন এসেছে। শ্যুটিং ইভেন্টে প্রথম স্বর্ণ পদক জিতে নেয় চীনের শুটিং দল যা এবারের অলিম্পিকে নিজেদের তৃতীয় সোনা। পুরো দিনে এশিয়ান জায়ান্টদের স্বর্ণপ্রাপ্তি ওই একটিই। জাপান আর দক্ষিণ কোরিয়া এরপর দাপট দেখিয়েছে। যুক্তরাষ্ট্র হতাশ হয়েছে একাধিকবার। 

সাঁতারে ফ্রান্সের দর্শকদের আনন্দে ভাসিয়েছেন লিও মারশাঁ। ২০০৮ সালে কিংবদন্তি সাঁতারু মাইকেল ফেল্পসের গড়া রেকর্ড ভেঙে জিতেছেন ৪০০ মিটার ব্যক্তিগত মেডলির সোনা। সুইমিং পুলে মেয়েদের ১০০ মিটার বাটারফ্লাইয়ে সোনা জিতেছেন যুক্তরাষ্ট্রের তোরি হুসকে। আবার ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে অ্যাডাম পিটির হ্যাট্রিক স্বপ্ন ভেঙেছেন ইতালির নিকোলো মার্তিনেঙ্গি। 

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top