• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ডিজিটাল হাট থেকে গরু কিনলেন প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৩ জুলাই ২০২১, ২৩:২৪

ডিজিটাল হাট থেকে গরু কিনলেন প্রতিমন্ত্রী পলক

কোরবানির পশু বেচা-কেনার অনলাইন প্ল্যাটফর্ম ‘দেশব্যাপী ডিজিটাল হাট’ উদ্বোধন করার ৩ মিনিট সাত সেকেন্ড পর অনলাইনে ৭০ হাজার টাকা দিয়ে একটি গরু কিনেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গরুটি মানবসেবা নামের একটি প্রতিষ্ঠানে দান করে দেন তিনি। মানবসেবা প্রতিষ্ঠানটি গরু কোরবানি করে দুস্থদের মধ্যে বিতরণ করবেন বলে জানান তিনি।

মঙ্গলবার (১৩ জুলাই) ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এই হাটের উদ্বোধন করেন। সরকারের সার্বিক তত্ত্বাবধানে হওয়ায় এই হাট থেকে কেনাকাটা সম্পূর্ণ নিরাপদ বলে অনুষ্ঠানে জানানো হয়।

প্রতিমন্ত্রী বলেন, আজ দেশে ২৪১টি ডিজিটাল হাট উদ্বোধন করা হয়েছে। অনলাইনে হাট থাকতে আমরা কেন শারীরিকভাবে হাটে গিয়ে নিজেকে ঝুঁকির মধ্যে ফেলবো? ঘরে বসে কোরবানি পশু কেনার সব আয়োজন বা ব্যবস্থা আমরা করে দিয়েছি। আপনারা ঘরে বসে কেনাকাটা করুন নিরাপদে থাকুন।

তিনি বলেন, আমরা একটি সেন্ট্রাল প্ল্যাটফর্ম বা ডিজিটাল হাটের উদ্বোধন করলাম। যে হাটের নাম www.digitalhaat.net। এই হাটের মধ্যে দেশের ২৪১টি ডিজিটাল হাটের তথ্য সন্নিবেশ করা আছে। হাটের এই ওয়েবসাইট ভেরিফায়েড। এই হাটে ঢুকলে সারাদেশের (বিভিন্ন জেলা, উপজেলার হাটও) হাটের তথ্য (লিংক) পাওয়া যাবে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top