রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

দুস্থদের সহায়তায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২০, ১৬:৪৯

নিজস্ব প্রতিবেদক:

সামর্থ্যবান এবং সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিদের নিজ নিজ অবস্থান থেকে দেশের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন,সম্মিলিতভাবে কাজ করলে দেশে আর দারিদ্র থাকবে না। বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে বীরের জাতি হিসেবে চলবে।

শনিবার (৩১ অক্টোবর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ‘মুজিববর্ষে গৃহহীন মানুষকে সরকারের সচিবগণের গৃহ উপহার’ কার্যক্রমের উদ্বোধনকালে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর পক্ষে ৮০ জন সিনিয়র সচিব/সচিব নিজ নিজ এলাকায় নিজস্ব অর্থায়নে ১৬০টি গৃহহীন, ভূমিহীন পরিবারের জন্য ঘর নির্মাণ করেন। এ অনুষ্ঠান থেকে সচিবদের নির্মিত ঘরের চাবি দুস্থ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

গৃহহীন মানুষের জন্য সরকারের সচিবদের নিজ গ্রামে গৃহ নির্মাণের উদ্যোগের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি দেশের সামর্থবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, দেশের প্রতিটি জেলায় ঘুরে ঘুরে মানুষের দুর্ভোগ দেখেছেন। তখনই পরিকল্পনা নিয়েছেন। তিনি বলেন, পঁচাত্তরের পর যারা ক্ষমতায় এসেছে তারা নিজেদের আখের গোছাতে ব্যস্ত ছিল। অপরদিকে বাংলাদেশের মানুষ ছিল শোষিত বঞ্চিত।

জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে সরকার দেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করে যাচ্ছে মন্তব্য করে শেখ হাসিনা জাতির পিতাকে উদ্বৃত করে বলেন, জাতির পিতা বলেছেন, আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে। এই হচ্ছে আমার স্বপ্ন।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top