• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তুরস্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২১, ২১:৩৯

তুরস্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

তুরস্কের রাজধানী আঙ্কারায় যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি পার্ক সেখানে উদ্বোধন করতে যাবেন তিনি। শনিবার (১১ ডিসেম্বর) রাতে দুই দিনের সফরে দেশটিতে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী।

শুক্রবার (১০ ডিসেম্বর) রাতে পররাষ্ট্রমন্ত্রী নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুই দিনের ছোট একটা সফর। তুরস্কে বঙ্গবন্ধুর নামে একটি পার্ক করা হয়েছে, সেটি উদ্বোধন করতে যাব। তুরস্ক সফরকালে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লুর সঙ্গে বৈঠক হতে পারে ড. মোমেনের।

জানা যায়, তুরস্কের রাজধানী আঙ্কারায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি আবক্ষ ভাস্কর্য ও একটি উদ্যান গড়ে তোলা হয়েছে। সোমবার (১৩ ডিসেম্বর) পার্কটি উদ্বোধন করা হবে।

করোনা মহামারির মধ্যে ২০২০ সালের সেপ্টেম্বরে তুরস্ক সফর করেন পররাষ্ট্রমন্ত্রী। সেই সফরে তুরস্কের আঙ্কারায় বাংলাদেশ মিশনে বাংলাদেশ ভবন উদ্বোধন করেন ড. মোমেন।

এনএফ৭১/এমএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top