• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঢাকা ছেঁড়েছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ মার্চ ২০২২, ০১:২৯

ঢাকা ছেঁড়েছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী

দুই দিনের সফর শেষে ঢাকা ছেড়েছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সাউদ। বুধবার (১৬ মার্চ) দুপুর ১টায় তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রিয়াদের উদ্দেশে রওনা করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুর সাড়ে ১২টায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তাকে বিমানবন্দরে বিদায় জানান। সৌদি পররাষ্ট্রমন্ত্রীর ফ্লাইটটি দুপুর ১টায় ঢাকা ছেড়ে যায়।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের আমন্ত্রণে মঙ্গলবার (১৫ মার্চ) সন্ধ্যায় ঢাকায় আসেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী। সফরের শুরুতে বুধবার সকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এরপর রাজধানীর একটি হোটেলে প্রথমবারের মতো দ্বিপক্ষীয় রাজনৈতিক আলোচনায় বসেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন ও সৌদির পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সাউদ।

বৈঠক শে‌ষে ড. মোমেন ও সাউদ শুল্ক খাতে সহযোগিতা বাড়াতে চু‌ক্তি ও বাংলাদেশের ফরেন সার্ভিস একাডেমি ও বাদশা ফয়সাল ইনস্টিটিউটের ম‌ধ্যে সহযোগিতা স্মারক সই ক‌রেন। এরপর ভার্চুয়ালি কেরানীগঞ্জে ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয়ে একটি ভাষা ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top