• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান ব্রিটিশ এমপি-মন্ত্রীরা

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৩১ মার্চ ২০২২, ২১:২৭

স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান ব্রিটিশ এমপি-মন্ত্রীরা

২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপনে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীমের দেওয়া কূটনৈতিক সংবর্ধনায় ব্রিটিশ মন্ত্রী ও সিনিয়র সংসদ সদস্যরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন। এসময় তিনি অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলা, গণতন্ত্র ও আঞ্চলিক নিরাপত্তা জোরদারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসামান্য নেতৃত্বের প্রশংসা করেন।

বুধবার (৩০ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

ওয়েস্টমিনস্টারে ব্রিটিশ পার্লামেন্টের পাশে লন্ডনের ঐতিহ্যবাহী মেথডিস্ট চার্চ কনভেনশন সেন্টারের গ্রেট হলে সোমবার (২৮ মার্চ) আয়োজিত এ বর্ণাঢ্য সংবর্ধনা অনুষ্ঠানে কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান ও কেবিনেট মন্ত্রী অলিভার ডাউডেন প্রধান অতিথি ছিলেন। সম্মানিত অতিথি ছিলেন ব্রিটিশ ফরেন অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও)-এর দক্ষিণ ও মধ্য এশিয়া, উত্তর আফ্রিকা, জাতিসংঘ এবং কমনওয়েলথবিষয়ক মন্ত্রী লর্ড তারিক আহমাদ।

যুক্তরাজ্যের প্রতিরক্ষামন্ত্রী জেরেমি কুইন এমপি এবং লন্ডন ও ক্ষুদ্র ব্যবসা, ভোক্তা ও শ্রম বাজারবিষয়ক মন্ত্রী পল স্কালি এমপি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সংবর্ধনা অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল যুক্তরাজ্যের সঙ্গে বঙ্গবন্ধুর বিশেষ সম্পর্কের প্রতি নিবেদিত ‘বঙ্গবন্ধু এবং ব্রিটেন’ শীর্ষক চিত্র প্রদর্শনী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে গত এক দশকে বাংলাদেশের অসাধারণ উন্নয়নের ওপর তথ্যচিত্র এবং সংস্কৃতি সচিব মো. আবুল মনসুরের নেতৃত্বে ঢাকা থেকে আগত বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পীদের বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top