• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ডেনমার্কের রাজকুমারী ঢাকা ছেড়েছেন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২, ১৮:২৯

ডেনমার্কের রাজকুমারী ঢাকা ছেড়েছেন

ঢাকা ছেড়েছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ। বুধবার (২৭ এপ্রিল) রাত ১১টায় টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান।

বিমানবন্দরের একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। সূত্র জানায়, রাত ১১টার দিকে টার্কিশ এয়ারের ফ্লাইটে ঢাকা ছেড়েছেন রাজকুমারী।

তিন দিনের সফরে সোমবার সকালে ঢাকায় আসেন ডেনমার্কের রাজকুমারী। বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তাকে স্বাগত জানান।

সফরের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সাক্ষাত করেন। সেখানে তারা রোহিঙ্গা ইস্যু, জলবায়ু পরিবর্তন, নারীর ক্ষমতায়সহ দু’দেশের মধ্যে সহযোগিতা আরও বাড়ানোর বিষয়ে আলোচনা করেন। পরে রাজধানীর একটি হোটেলে রাজকুমারীর উপস্থিতিতে সবুজ ও টেকসই ফ্রেমওয়ার্ক এনগেজমেন্ট নামে একটি ডকুমেন্টে স্বাক্ষর করে বাংলাদেশ ও ডেনমার্ক। বাংলাদেশের পক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং ঢাকা সফররত ডেনমার্কের উন্নয়ন ও সহযোগিতা মন্ত্রী ফ্লেমিং মোলার মর্টেনসেন ডকুমেন্ট স্মারকে স্বাক্ষর করেন।

ওই দিন বিকেল ৫টার দিকে ঢাকা থেকে উড়োজাহাজে কক্সবাজারে পৌঁছান রাজকুমারী। পরদিন তিনি উখিয়া উপজেলার কুতুপালংয়ে ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে যান। রাজকুমারী ডেনিশ রিফিউজি কাউন্সিলের (ডিআরসি) বৃক্ষরোপণ কর্মসূচি দেখেন। রাজকুমারী এলিজাবেথ সেখানে একটি গাছের চারা রোপণ করেন। এছাড়া তিনি রোহিঙ্গা শরণার্থীদের সঙ্গে আলাপ করেন। বুধবার রাজকুমারী উড়োজাহাজে কক্সবাজার থেকে সাতক্ষীরায় যান। সেখানে জলবায়ু ঝুঁকিপূর্ণদের সঙ্গে মতবিনিময় করতে কুলতী গ্রামে যান রাজকুমারী।

সব কর্মসূচি সম্পন্ন করে বুধবার রাতেই ইস্তাম্বুলের উদ্দেশে যাত্রা করেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top