• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাহাড়ধসে প্রাণহানি ১৮, আশ্রয়কেন্দ্র খুললো জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৯ জুন ২০২২, ০৩:২৯

পাহাড়ধসে প্রাণহানি ১৮, আশ্রয়কেন্দ্র খুললো জেলা প্রশাসন

চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ এলাকায় পাহাড়ধসে চারজনের মৃত্যুর পর আগ্রাবাদ, বাকলিয়া, কাট্টলী ও চান্দগাঁও চারটি সার্কেলে ১৮টি আশ্রয়কেন্দ্র খুলেছে জেলা প্রশাসন।

শনিবার (১৮ জুন) পাহাড়ধসের ঝুঁকিতে থাকা বসবাসকারীদের এসব আশ্রয়কেন্দ্রে অবস্থান করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

আশ্রয়কেন্দ্রগুলো হচ্ছে, আকবর শাহ ও পাহাড়তলী এলাকার জন্য পাহাড়তলী বালিকা উচ্চ বিদ্যালয়। কৈবল্যধাম লেকসিটি, ফয়েজ লেক এলাকার এক নম্বর ঝিল ও দুই নম্বর ঝিল এলাকার জন্য কৈবল্যধাম বিশ্বকলোনী কোয়াড পি-ব্লক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফিরোজ শাহ হাউজিং এস্টেটের ফিরোজ শাহ কলোনী প্রাথমিক বিদ্যালয়।

মধু পাহাড়, পলিটেকনিক কলেজ সংলগ্ন পাহাড়ের জন্য বায়তুল ফালাহ আদর্শ মাদরাসা, জালালাবাদ হাউজিং সংলগ্ন পাহাড়ের জন্য চট্টগ্রাম মডেল স্কুল অ্যান্ড কলেজ। ১৩ নম্বর ওয়ার্ডের জন্য জালালাবাদ বাজার সংলগ্ন শেড। বায়েজিদ থানার মিয়ার পাহাড় মিল সংলগ্ন এলাকার জন্য রউফাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়। রশিদিয়া রউফাবাদ আলিম মাদরাসা, মহানগর পাবলিক স্কুল, আল হেরা মাদরাসা।

বায়েজিদ থানার টাংকির পাহাড় এবং আমিন জুল মিল সংলগ্ন এলাকার জন্য আমিন জুট মিল ওয়ার্কাস ক্লাব ও আমিন জুট মিলস নিম্ন মাধ্যমিক বিদ্যালয়। বাটালী হিল সংলগ্ন এলাকার জন্য লালখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং এবাদ উল্লাহ পণ্ডিত সরকারি প্রাথমিক বিদ্যালয়।

মতিঝর্ণা এলাকার জন্য শহীদ নগর সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলিম উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়। লালখান বাজার সংলগ্ন এলাকার জন্য ওয়াইডব্লিউসিএ। বায়তুল আমান হাউজিং সোসাইটি ও এম আর সিদ্দিকী সংলগ্ন এলাকার জন্য শেখ রাসেল প্রাথমিক বিদ্যালয়। একে খান পাহাড় সংলগ্ন এলাকার জন্য মতিঝর্ণা ইউসেফ স্কুল।

জেলা প্রশাসক (ডিসি) মোমিনুর রহমান সাংবাদিকদের বলেন, পাহাড়ধস প্রবণ এলাকাগুলোতে বসবাসকারীদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এখানে বিনামূল্যে খাবার দেওয়া হচ্ছে।

আগামী দু-তিন দিন এসব আশ্রয়কেন্দ্রে অবস্থানের জন্য ডিসি ঝুঁকিপ্রবণ এলাকার বাসিন্দাদের প্রতি আহ্বান জানান।

শুক্রবার (১৭ জুন) দিবাগত রাত দেড়টার দিকে আকবর শাহ থানার ফয়েজ লেক, এক নম্বর ঝিল এলাকার বরিশালঘোনায় পাহাড়ধসে দুই বোন এবং রাত তিনটার দিকে বিজয়নগর লেক সিটি এলাকায় পাহাড়ধসে দুই ভাইয়ের মৃত্যু হয়।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top