• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আওয়ামী লীগকে কাঠগড়ায় দাঁড়াতে হবে: মির্জা ফখরুল

রায়হান রাজীব | প্রকাশিত: ২১ আগষ্ট ২০২২, ০২:২৬

ভারতের আনুকূল্যেই সরকার টিকে আছে: ফখরুল

বাংলাদেশের রাষ্ট্রক্ষমতায় আওয়ামী লীগকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তাতে দেশ শাসনের অধিকার আওয়ামী লীগ হারিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

তিনি বলেন, ‘যারা অন্যের আনুকূল্যে টিকে থাকে তাদেরকে এই দেশের সরকার পরিচালনা ও শাসন করবার কোনো অধিকার নেই।’

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ইউট্যাব আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সঙ্গে মানুষের কোনো সম্পর্ক নেই মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার বাংলাদেশকে ইতোমধ্যে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে।

এই সরকার বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিশ্বাস করে না, যার প্রমাণ তারা একে একে দিয়ে যাচ্ছে।’ মির্জা ফখরুল বলেন, 'আমরা পরিষ্কার করে বলেছি, এখন নির্বাচনের কথা নয়, আর ঘুমপাড়ানি কথা নয়। এখন একটাই দাবি— এই সরকার কবে যাবে।'

অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে এবং নতুন নির্বাচন কমিশনের মধ্য দিয়ে একটি জনগণের প্রতিনিধিত্বশীল একটি পার্লামেন্ট ও সরকার গঠন করতে হবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top