বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ভারতে গিয়ে এমন কথা বলিনি, এটা মিথ্যা অভিযোগ : পররাষ্ট্রমন্ত্রী

রায়হান রাজীব | প্রকাশিত: ২৩ আগষ্ট ২০২২, ০১:২১

ভারতে গিয়ে নির্বাচন নিয়ে কিছু বলিনি: পররাষ্ট্রমন্ত্রী

ভারতে গিয়ে নির্বাচন নিয়ে কিছু বলেননি দাবি করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। আমি তার ধারে কাছে নেই। 

সোমবার (২২ আগস্ট) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে হবে, ভারতে গিয়ে এমন কথা বলিনি। এটা একটা ডাহা মিথ্যা কথা। 

এরআগে, বেলা সাড়ে ১১টার দিকে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত হন। বেলা ১২টায় শুরু হওয়া মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নেন। তিনি বৈঠকে সভাপতিত্ব করেন।

গত ১৮ আগস্ট রাতে চট্টগ্রাম নগরীর জেএমসেন হলে জন্মাষ্টমী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের নয়াদিল্লিতে গিয়ে অনেকের সঙ্গে আমার দেখা হয়। আমি দেশটিতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। আজকে অনেকের বক্তব্যতে সেটাই এসেছে। শেখ হাসিনা আমাদের আদর্শ। তাকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা করতে অনুরোধ করেছি।

সেদিনের সেই বক্তব্য নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন পররাষ্ট্রমন্ত্রী। তার ওই বক্তব্যের ব্যাখ্যা চাওয়া হয় বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল থেকে। এমনকি আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা তার এই বক্তব্যকে ব্যক্তিগত বলেও অভিমত দেন।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top