• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


করোতায়ায় নৌকাডুবির পর আউলিয়া ঘাটে নির্মাণ হচ্ছে সেতু

রায়হান রাজীব | প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৫

পঞ্চগড়ের করোতায়া নদী

পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, আগামী জানুয়ারির মধ্যে পঞ্চগড়ের আউলিয়ার ঘাটে সেতু নির্মাণ কাজের শুরু হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে এ সেতু নির্মাণের বিষয়টি অনুমোদন হয়েছে। এটি এখন ডিজাইন প্রক্রিয়ায় মধ্যে আছে। ডিজাইন শেষ হলে টেন্ডার হবে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড়ের মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চত্বরে নৌকাডুবিতে নিহত পরিবারের মাঝে আর্থিক সহায়তার চেক ও শুকনো খাবার বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এই আশ্বাস দেন।

মন্ত্রী আরও বলেন, মহালয়া উপলক্ষে নদীর ঘাটে ভিড় ছিলো অস্বাভাবিক। নারী ও শিশুরা ছিলো বেশি। নদীর পানিও বেড়ে গিয়েছিল। মানুষকে সতর্ক করার জন্য সকাল থেকেই ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন। ঈদের রেলে যাত্রীদের ভিড়ের মতো অবস্থা হয়েছিল সেদিন। অনেক সময় প্রশাসন পুলিশ চাইলেও তাদের নিয়ন্ত্রণ করতে পারে না। মানুষ ভুলে যায় সময়ের চেয়ে জীবনের দাম অনেক বেশি।

এ সময় তিনি প্রত্যেক মৃত ব্যক্তির পরিবারকে ৫০ হাজার টাকা, চাল, ডাল, তেল, চিনিসহ শুকনো খাবার তুলে দেন। রেড ক্রিসেন্টের পক্ষ থেকে নিহত প্রতি পরিবারকে পাঁচ হাজার টাকা করে দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতেই নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এরআগে, রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনদের দেওয়া তালিকা অনুসারে এখনও তিনজন নিখোঁজ রয়েছেন। মৃতদের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৫ জন, আটোয়ারীর দুজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, দেবীগঞ্জের ১৮ জন ও পঞ্চগড় সদরের একজন রয়েছেন। তাদের মধ্যে ১৮ জন পুরুষ, ৩০ জন নারী ও বাকি ২১ জন শিশু।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top