• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বারবার এত উন্নতির কথা বলতে আমার ভালো লাগে না: সাকিব

রায়হান রাজীব | প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ০৭:০৫

সাকিব আল হাসান

টানা হার, খেলার ধাঁচের সঙ্গে তাল মেলাতে না পারা—টি-টোয়েন্টি ক্রিকেট যেন বাংলাদেশের জন্য এক বিভীষিকার নাম। প্রতি ম্যাচ শেষে তাই উন্নতির কথা আওড়াতে হচ্ছে খেলোয়াড়দের। অধিনায়কের দায়িত্বে থাকায় এই বিষয়টা এখন সাকিব আল হাসানকে বেশি সামলাতে হচ্ছে। এই সংস্করণে পুনরায় দায়িত্ব নেওয়ার পর তাঁর অধীনে ৮ ম্যাচের মাত্র একটিতে জিতেছে বাংলাদেশ।

প্রতি ম্যাচ শেষে উন্নতির কথা বলতে বলতে তাই সাকিবও বিরক্ত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারের পর আজ সংবাদ সম্মেলনে সেই বিরক্তিই প্রকাশ করেছেন বাংলাদেশ অধিনায়ক।

বৃহস্পতিবার সিডনিতে দক্ষিণ আফ্রিকার কাছে বিধ্বস্ত হওয়ার পর সাকিব বলছেন, এত বারবার উন্নতির কথা বলতে ভালো লাগে না। তবে এই দলটা আরও ভালো খেলার সামর্থ্য রাখে এমনই বিশ্বাস বাঁহাতি এ অলরাউন্ডারের।

রান তাড়া করতে নেমে দারুণ শুরুর পর ১০১ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ম্যাচের পর সংবাদ সম্মেলনে সাকিব বলেন, আমাদের অনেক ভালো একটা শুরু ছিল। প্রথম দুই ওভারে আমরা যেমন শুরু করেছি, সবাই দুই ওভার দেখার পর ভেবেছে কিছু একটা হতে পারে।

তিনি আরও বলেন, এই জায়গাগুলোতে উন্নতির দিক অনেক বেশি, এখানে উন্নতি করতে হবে। যদিও বারবার উন্নতির কথা বলতেও আমার এত বেশি ভালো লাগে না। টি-টোয়েন্টি ক্রিকেটটাই এমন। আমি আশা করি এই দল আরও ভালো পারফর্ম করতে ক্ষমতা রাখে।

ব্যাটিংয়ে সবার ব্যর্থ হওয়ার কারণ জানতে চাইলে বাংলাদেশের অধিনায়ক বলেছেন, কারণ বের করতে গেলে অনেক কারণই আসে। এমন না যে আগে আমরা বড় রান করিনি বা করার কোনও সুযোগ নেই। বিশেষত অস্ট্রেলিয়াতে, আজকে সিডনির উইকেটটা খুব ভালো ছিল। আমরা আরও অনেক ভালো ব্যাটিং করতে পারতাম।

সাকিব আল হাসান বলেন, ব্যক্তিগতভাবে আমি হতাশ। এখানে ভালো ব্যাটিং ডিসপ্লে করার কথা ছিল। বলছি না যে, ২০০ রান তাড়া করে ফেলতাম।এদিকে, দক্ষিণ আফ্রিকার কাছে আজ ১০৪ রানে হেরে সিডনি থেকে বিদায় নিচ্ছে বাংলাদেশ দল। আগামী ৩০ অক্টোবর জিম্বাবুয়ের বিপক্ষে ব্রিসবেনে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে টাইগাররা। ম্যাচটি হবে বাংলাদেশ সময় সকাল ৯টায়।

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top