• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রমজানে প্রাথমিক বিদ্যালয়ে কার্যক্রম চলবে ৯টা থেকে সাড়ে ৩টা

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০১:০৫

রমজানে প্রাথমিক বিদ্যালয়ে কার্যক্রম

পবিত্র রমজান মাসের ১৫ রমজান পর্যন্ত ৯ কার্য দিবস সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা থাকবে। এ সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ক্লাস চলবে। বৃহস্পতিবার (২৩ মার্চ) সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সমন্বয় সভায় এ সময়সূচি নির্ধারণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

সভায় বলা হয়, এ সময় মহানগর, ডাবল শিফট ও সিঙ্গেল শিফট সকল স্কুলের সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

এদিকে, সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ হচ্ছে না। ক্লাস চলবে আগামী ৬ এপ্রিল পর্যন্ত। এরপর ৭ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত ছুটি এবং ২৭ এপ্রিল থেকে আবার ক্লাস শুরু হবে। বুধবার (২২ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভায় এ বিষয়ে আলোচনা হলে সরকারের পক্ষে এ সিদ্ধান্ত জানানো হয়।

বৈঠকে বলা হয়, প্রাথমিক বিদ্যালয়ের ছুটি আগে থেকেই নির্ধারিত ছিল। করোনাকালীন ক্ষতি পোষাতে ১৫ রমজান পর্যন্ত ক্লাস নেয়ার সিদ্ধান্ত রয়েছে। ১৫ রমজান পর্যন্ত ক্লাস চললেও তার মধ্যে দুটি শুক্রবার-শনিবার থাকায় চার দিন বন্ধ থাকছে। আবার ইস্টার সানডে (বড় দিন) রয়েছে। সব মিলে রোজার মধ্যে মাত্র ৯ কার্যদিবস খোলা থাকবে।

এরআগে, পবিত্র রমজান মাসে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিসের সময়সূচিও পরিবর্তন করা হয়েছে। এসব দপ্তর চলবে সকাল নয়টা থেকে বেলা সাড়ে তিনটা পর্যন্ত। আর জোহরের নামাজের জন্য বেলা সোয়া একটা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top