• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কমেছে পরীক্ষার সময়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৯ জানুয়ারী ২০২১, ২০:২৩

চলতি মাসের ২৫ জানুয়ারি থেকে শুরু হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অনার্স চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষার সময় ৪ঘন্টা থেকে কমিয়ে ২ ঘণ্টা করা হয়েছে।

ঢাবির একাডেমিক সিদ্ধান্ত অনুযায়ী, স্থগিত পরীক্ষাগুলো ৪ ঘণ্টার হবে। তবে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নতুন করে যেসব পরীক্ষা শুরু হবে, তা হবে ২ ঘণ্টার।

পরীক্ষা সংক্রান্ত এই বিষয়গুলো সম্পূর্ণভাবে বিশ্ববিদ্যালয়ের এখতিয়ার বলে শনিবার (৯ জানুয়ারি) এই সিদ্ধান্তের কথা জানান, কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ এবং সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি আরও বলেন, "আমরা চেষ্টা করছি, যেন দ্রুততম সময়ের মধ্যেই আটকে পড়া পরীক্ষাগুলো সম্পন্ন করা যায়। এতে করে সেশনজট কমানো সম্ভব হবে। করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি বিবেচনায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষা সংক্রান্ত সিদ্ধান্তসমূহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে গৃহীত হয়।আমরা এককভাবে কোন সিদ্ধান্তে উপনীত হতে পারি না।"

প্রসঙ্গত, সেশনজট নিরসনে শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে গত ২৬ ডিসেম্বর ২০২০ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন ও প্রধান সমন্বয়কারীর সভাপতিত্বে সংশ্লিষ্ট ডিন, সরকারি ৭ কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top