• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাজী সালাউদ্দিনকে বহিষ্কার করল ক্রীড়া লেখক সমিতি

রাজিউর রাহমান | প্রকাশিত: ৪ মে ২০২৩, ১৮:০২

ছবি: সংগৃহীত

ক্রীড়া সাংবাদিকদের পরিবার নিয়ে আপত্তিকর মন্তব্য করায় বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ, ক্রীড়া লেখক সমিতি নামেও পরিচিত) সম্মানসূচক সদস্য পদ হারালেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। বুধবার এক বিবৃতিতে সালাউদ্দিনকে বহিষ্কার করার কথা জানায় বিএসপিএ। ২০১২ সাল থেকে ক্রীড়া সাংবাদিকদের ঐতিহীবাহী এই সংগঠনের সদস্য ছিলেন বাফুফে সভাপতি। 

বিএসপিএর বিবৃতিতে লেখা হয়েছে, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ ক্রীড়া সাংবাদিকদের নিয়ে সম্প্রতি যেসব আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন, বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে।

সাংবাদিকদের ওপর তাদের কতটা বিদ্বেষ, সেটা প্রকাশ পেয়েছে তাদের কথাবার্তায়। তারা শুধু সাংবাদিকদের নয়, তাদের পরিবার এমনকি সাংবাদিকদের মা-বাবাকে পর্যন্ত কটাক্ষ করতে ছাড়েননি। এটা পুরো সাংবাদিক সমাজকে ভীষণভাবে আহত করেছে।

বিবৃতিতে আরও লেখা হয়েছে, বর্তমান প্রেক্ষাপটে তার আচরণ, বক্তব্য সবকিছুই এই ঐতিহ্যবাহী ক্রীড়া সাংবাদিক সংগঠনের মতাদর্শের পরিপন্থী। তার কুরুচিপূর্ণ বক্তব্য ক্রীড়া সাংবাদিকদের আত্মসম্মানে আঘাত হেনেছে। তাই বিএসপিএর কার্যনির্বাহী কমিটি আজ জরুরি সভা করে কাজী সালাউদ্দিনকে সম্মানসূচক সদস্য পদ থেকে বহিস্কার করার সিদ্ধান্ত নিয়েছে।

এরআগে, মঙ্গলবার (২ মে) বাফুফের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলন শুরুর আগে কাজী সালাউদ্দিন পাশে বসা অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে সাংবাদিকদের কটাক্ষ করে কথা বলা শুরু করেন। সাংবাদিকদের বাবা-মাকেও তুচ্ছ-তাচ্ছিল্য করেন তিনি, যা সাংবাদিকদের রাখা মোবাইলে রেকর্ড হয়।

সালাউদ্দিন বলেন, জার্নালিস্টরা এখানে ঢুকতে গেলে ফটো (ছবি) দিতে হবে তাদের বাপ-মা’র। আরেকটা কন্ডিশন হলো তার বাপের ফটো পাঠাতে হবে জুতা পরা। ঠিক আছে (হাসি)? এটা হতে হবে মেন্ডেটরি। বাপের জুতা পরা ছবি থাকতে হবে।

এনিয়ে পরবর্তীতে ক্ষোভ দেখা দেয় গণমাধ্যমকর্মীদের মধ্যে। পরে এক ভিডিওবার্তায় সাংবাদিকদের কাছে এ মন্তব্যের জন্য ক্ষমা চান বাফুফে সভাপতি। ক্ষমা চেয়ে তিনি বলেন, আমি জার্নালিস্টদের হার্ট করার জন্য বলিনি। আমি নাবিলের সঙ্গে একটা জিনিস নিয়ে জোক করছিলাম। সেটা যে কেউ টেপ করছিল আমি জানি না।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top