• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দেখতে ভালো মানুষ মনে হলেও অন্তরে বিষ মির্জা ফখরুলের

খবর পাচ্ছি, বিএনপি অস্ত্র জড়ো করছে

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৫ জুলাই ২০২৩, ১৯:০৮

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কম্বোডিয়ায় বিরোধী দল নির্বাচনে অংশ নেয়নি বলে তাদের নাকি নিষেধাজ্ঞা দিয়েছে। এখানেও যদি কেউ নির্বাচনে অংশ না নেয় সেটা কার দোষ? কম্বোডিয়ার খবর শুনে অনেকের গলায় পানি এসে গেছে। ফখরুলের গলায় অনেক পানি। দেখতে মনে হয় ভালো মানুষ, অথচ মুখে এতো বিষ! কি বাজে ভাষায় বক্তৃতা করে!

সংঘাতের উদ্দেশ্যে আগামী ২৭ জুলাই একই দিনে আওয়ামী লীগের তিন অঙ্গসংগঠন সমাবেশ ডেকেছে বলে মির্জা ফখরুল যে অভিযোগ করেছে তাও নাকচ করে দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা শোকের মাসের কর্মসূচি দিলেও বিএনপি ও তাদের দোসররা তো বলেই, কিছু মিডিয়াও বলে পাল্টা-পাল্টি কর্মসূচি। ২৪ থেকে ২৭, ২৭ থেকে ৩০ জুলাই- এটা আমাদের সুবিধা। কোথায় পাল্টাপাল্টি?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংঘাত তারাই করে যারা দুর্বল। আমরা সংঘাত করতে যাবো কেন? বাংলাদেশের জনগণ শেখ হাসিনার উন্নয়নের সঙ্গী। কিছু দুঃখ কষ্ট আছে দ্রব্যমূল্যের কারণে। এর পরেও জনগণ শেখ হাসিনার সততা, পরিশ্রমের প্রতি শতভাগ আস্থা রেখেছে। এটাই হলো বাস্তবতা।

তিনি আরও বলেন, আমরা অবাধ এবং শান্তিপূর্ণ একটা নির্বাচন করবো। এটা জাতীর কাছে আমাদের প্রতিশ্রুতি। এখন বাংলাদেশে নির্বাচন ব্যবস্থা স্বাধীন। এই নির্বাচন ব্যবস্থায় কারচুপি, জালিয়াতির কোন সুযোগ নেই।

ওবায়দুল কাদের বলেন, এখন থেকে আমাদের আর নিষ্ক্রিয় থাকার কোন সুযোগ নেই। নির্বাচন পর্যন্ত সর্বদা সতর্ক থাকতে হবে, কারো সঙ্গে আপোষ নেই। মাঠে থাকবো, কেউ সংঘাত করতে এলে তা প্রতিরোধ করা হবে। সংঘাতের প্রস্তুতি নিচ্ছে বিএনপি।

সেতুমন্ত্রী বলেন, খবর পাচ্ছি, সীমান্ত থেকে অস্ত্র কিনছে তারা (বিএনপি)। চাঁপাইনবাবগঞ্জ তাদের অস্ত্র সরবরাহের একটি ঘাঁটি। আগ্নেয়াস্ত্র এনে তারা মজুত করছে। তারা জানে, গণশক্তি জনশক্তি নয়। তারা মনে করে, অস্ত্রশক্তি হলো আসল শক্তি। যারা অস্ত্র দিয়ে ক্ষমতায় আসে, তাদের প্রতি জনগণের আস্থা থাকার কথা নয়।

আওয়ামী লীগের এই নেতা প্রশ্ন রেখে বলেন, এ দেশে যারা ক্ষমতাশীল ছিল, এই মাটি থেকে, জনগণের কাছ থেকে, জনগণের সমর্থন নিয়ে একজনও কি ক্ষমতায় এসেছে? জিয়াউর রহমান বলেন আর এরশাদ বলেন, খালেদা জিয়া তাদেরই উত্তরাধিকার। তাদেরই লিগ্যাসি। তাদের জনগণের ওপর আস্থা নেই। তারা জানে, নির্বাচনের রেজাল্ট কী হবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top