• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আমাকে মনে রাইখেন, ভুলে যাইয়েন না

বিশ্বকাপে পাঁচ ম্যাচের বেশি খেলবো না- এটা কখনোই বলিনি, ভিডিওবার্তায় মুখ খুললেন তামিম

রায়হান রাজীব | প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৯:০৭

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার শেষ দিন ২৮ সেপ্টেম্বর। এ সময়ের দুই দিন আগেই দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে সবচেয়ে বড় চমক তামিম ইকবালের জায়গা না পাওয়া। নির্বাচকদের ব্যাখ্যা— চোটের কারণে এ অভিজ্ঞ ওপেনারকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া হয়নি।

গুঞ্জন আছে, তামিম বিশ্বকাপে ৫ ম্যাচের বেশি খেলতে পারবেন না— এমন শর্ত দেওয়ায় তাকে দলে রাখা হয়নি। তবে, তামিম ভিডিও বার্তায় এমন কথা উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, কেউ কেউ বলছে, আমি নাকি বলেছি ৫ ম্যাচের বেশি খেলব না। এটা মিথ্যা।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে এক ভিডিওবার্তা দেন তামিম। তাকে নিয়ে আলোচনার মধ্যেই দেয়া এ ভিডিও বার্তায় তামিম বলেছেন আরও অনেক কথা। এ নিয়ে চলছে নানা তর্ক-বিতর্ক। গুঞ্জনেরও শেষ নেই।

সবার ভুল ভাঙতে বিকাল সোয়া পাঁচটার দিকে ভিডিও বার্তা দিয়েছেন তামিম। ১২ মিনিট ১০ সেকেন্ডের ওই ভিডিওতে নানা কথা বলেন বাংলাদেশের এই ব্যাটার, যার শিরোনামে ছিল ‘আমি চাইনি আপনারা ভুল কিছু জানুন’।

ভিডিওর শুরুতে তামিম বলেন, আমার কাছে মনে হয় সঠিক জিনিসটা সবার জানা উচিত। আপনারা জানেন আমি পদত্যাগ করি। এটারও একটা কারণ ছিল। তারপর আমি প্রধানমন্ত্রীর কারণে ফিরে আসি। এরপর গত দুই মাস আমি অনেক কষ্ট করি। এই সময়টাতে আমি নিজেকে ফিট করার জন্য এমন কোনও কষ্ট নেই যা করিনি।

৫ ম্যাচ খেলার শর্ত দেননি দাবি করে তামিম বলেছেন, আমি কখনো, কোনো মুহূর্তে, কাউকে বলিনি ৫টি ম্যাচের বেশি খেলতে পারব না। এটা কখনোই হয়নি। কাল নান্নু ভাইও এই কথা ক্লিয়ার করেছে। এই মিথ্যা, ভুল কথা কীভাবে মিডিয়ায় এসেছে বা কারা এনেছে আমি জানি না। এটা পুরোপুরি মিথ্যা।

আমি নির্বাচকদের বলেছিলাম, আমার শরীর এভাবেই থাকবে। দল বেছে নেওয়ার সময় এটা মাথায় রেখেই বেছে নেবেন। আমি আরেকটা কন্ট্রোভার্সি চাইনি। তাই ফুল অনেস্টি নিয়ে নির্বাচকদের বলেছি। আমি বিশ্বকাপে যাওয়ার পেছনে ইঞ্জুরির বড় অবদান ছিল না। ব্যথা থাকতে পারে, আমি এখনও ইঞ্জুরড হইনি।

এর আগে, সকালে নিজের ফেসবুকে এক পোস্টে তামিম লেখেন, আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশে রওনা দেওয়ার পর একটি ভিডিও বার্তার মাধ্যমে আমি সবাইকে বিগত কয়েক দিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলবো। গত কয়েক দিন অনেক কথাই গণমাধ্যমগুলোতে এসেছে।  আমি মনে করি বাংলাদেশ দলের এবং আমার ভক্ত- সমর্থক সবারই পরিষ্কারভাবে সব কিছু জানার অধিকার রাখে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top