• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সন্ত্রাসীদের এলাকাভিত্তিক তালিকা করা হচ্ছে: র‌্যাব

রায়হান রাজীব | প্রকাশিত: ৩ অক্টোবর ২০২৩, ১৪:৩৬

ছবি: সংগৃহীত

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এলাকাভিত্তিক সন্ত্রাসীদের তালিকা করা হচ্ছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এই তালিকায় কারাগারে এবং বাইরে থাকা সন্ত্রাসীদের নাম থাকবে।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এই কথা জানান র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। সাভারে একই পরিবারের তিনজনকে খুনের ঘটনায় মূল হোতাকে গ্রেফতারের বিষয়ে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

র‍্যাব জানায়, ঢাকার আশুলিয়ায় একই পরিবারের তিনজনকে নৃশংসভাবে গলা কেটে হত্যাকাণ্ডে জড়িত মূলহোতা সাগর আলী (৩১) ও তার স্ত্রী ইশিতা বেগমকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাবের সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল। সোমবার রাতে গাজীপুরের শফিপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা ভুয়া কবিরাজি করতে গিয়ে প্রথমে অর্থের লোভে ও পরে কাঙ্ক্ষিত অর্থ না পেয়ে ক্ষোভ থেকে তাদেরকে হত্য করে।

গত ৩০ সেপ্টেম্বর সাভারের আশুলিয়া জামগড়া এলাকায় একটি ফ্ল্যাট থেকে স্বামী (মোক্তার), স্ত্রী ও তাদের ১২ বছরের সন্তানের অর্ধগলিত গলা কাটা মরদেহ উদ্ধার করা হয়। এই হত্যাকাণ্ডের ঘটনায় ভুক্তভোগীর ভাই বাদী হয়ে আশুলিয়া থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের জড়িতদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব কর্মকর্তা বলেন, আমাদের ব্যাটালিয়নগুলোকে এলাকাভিত্তিক সন্ত্রাসীদের তালিকা করতে বলেছি। যারা বড় বড় সন্ত্রাসী আছেন, এর মধ্যে কারা ভেতরে আর কারা বাইরে আছেন, তাদেরও নাম থাকবে। কারাগারে বসে অপরাধ বা বিদেশে বসে অপরাধ, সবই অপরাধ।

তিনি আরও বলেন, এই সামগ্রিক বিষয়টির ব্যাপারে কিন্তু যারা স্টেক হোল্ডার তারা সবাই অবগত আছেন। বিভিন্ন সময়ে তারা পদক্ষেপ গ্রহণে তথ্যও পাচ্ছেন। যারা আইন পর্যালোচনা করেন তাদের আমরা যে ইনপুটগুলো, যে তথ্য আমরা দিয়ে থাকি, তারা হয়ত সিদ্ধান্ত নেওয়ার কাজটি করতে পারবে।

আগামী বছরের শুরুতে দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা রয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে প্রতিবারই আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করা হয়। এবারও নির্বাচনের আগে দেশে স্থিতিশীলতা বজায় রাখতে আইনশৃঙ্খলা বাহিনী ইতোমধ্যে তাদের তৎপরতা শুরু করেছে।

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top