• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নমিনেশন দিলেও জোটের সঙ্গে সমন্বয় করা হবে: তথ্যমন্ত্রী

রায়হান রাজীব | প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩, ১৬:০২

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ এবারও ১৪ দলের সঙ্গে জোটবদ্ধভাবে নির্বাচন করবে। তাই ২৯৮ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হলেও জোটের সঙ্গে তা সমন্বয় করা হবে। সোমবার (২৭ নভেম্বর) সচিবালয়ে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ এসব কথা বলেছেন। শুধু জোটের সঙ্গেই নয়, অন্যদের সঙ্গে সমন্বয় করতে হলে সেটাও করা হবে বলে জানান মন্ত্রী।

হাছান মাহমুদ আরও বলেন, ২০০৮ সালেও তাঁরা জোটবদ্ধভাবে নির্বাচন করেছিলেন। সেবারও ৩০০ আসনে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছিল। পরে মহাজোটের মধ্যে সমন্বয় করা হয়েছিল। গতবারও প্রায় সব আসনে মনোনয়ন দেওয়া হয়েছিল। পরে জোটের সঙ্গে সমন্বয় করা হয়েছিল। এবারও ২৯৮ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে। তাঁরা প্রথমেই বলেছেন জোটবদ্ধভাবে নির্বাচন করবেন। দলের মনোনয়ন দিলেও জোটের সঙ্গে সমন্বয় করা হবে।

মেননের আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাকে মনোনয়ন দেয়ায় বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হচ্ছে কিনা, এ প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, অবশ্যই না। প্রায় সব আসনে মনোনয়ন দেয়া হয়েছে। জোটের নেতারা কোথায় নির্বাচন করবে এবং তাদের সঙ্গে আমাদের সমঝোতা ও সমন্বয় হবে, তখন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনপির চলমান অবরোধ বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপি দেশের মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে এবং দেশের মানুষের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। তাদের এই অবরোধের ডাকে তাদের সমর্থকদেরই সমর্থন নেই, কর্মীদেরও নেই। যেভাবে সমস্ত কর্মকাণ্ড চলছে তাদের এই অবরোধের ডাক হাওয়ায় মিলিয়ে গেছে। নির্বাচনী ডামাডোল যখন আরও শুরু হবে এগুলো কেউ মনেও রাখবে না।

হাছান মাহমুদ বলেন, বহু রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে। বহু বিএনপি নেতা তৃণমূল বিএনপির নেতৃত্বে বা অন্যান্যভাবে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে। ভোটে জনগণের ব্যাপক অংশগ্রহণ হবে বলে আমরা আশা করছি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top