• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নির্বাচন নিয়ে টিআইবির বক্তব্য ‘জনমতের প্রতিফলন’: নজরুল

রায়হান রাজীব | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২৪, ১৫:০৩

ছবি: সংগৃহীত

নির্বাচন নিয়ে টিআইবির দেওয়া বক্তব্যে জনমতের প্রতিফলন ঘটেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর সমাধিতে শ্রদ্ধা জানানোর পর আজ শুক্রবার সকালে তিনি একথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, কেউ বলেনি এই নির্বাচন সুষ্ঠু হয়েছেৃ সবাই বলেছে নির্বাচন সুষ্ঠু হয়নি। কাজেই টিআইবি যা বলেছে, এটা জনমতের প্রতিফলন। আমরা (বিএনপি) যা বলেছি, সেটাও জনমতের প্রতিফলন। ফলে যদি আমাদের কথা মিলে যায় সেটা একজন আরেকজনকে পছন্দ করার জন্য না, এটা সত্য বলার জন্য।

নজরুল ইসলাম খান বলেন, শহীদ জিয়াউর রহমান যে গণতন্ত্র পুনপ্রতিষ্ঠা করেছিলেন, সেই গণতন্ত্র আবার মেরে ফেলা হয়েছেৃ সেটাকে পুনরুজ্জীবিত করার যে লড়াই, এই লড়াই চলছে এবং এই লড়াইয়ের যে বিভিন্ন কর্মসূচি আপনাদের জানিয়ে দেওয়া হয়।

বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য আবদুল মঈন খানও বলেন, শুধু টিআইবি কেন, কে বলে নাই সেটা বলেন? কে বিএনপির কথাকে রিপিট করে প্রমাণ করে নাই যে, বিএনপি বিগত ১৫ বছর ধরে এই সরকারের স্বৈরাচারি প্রকৃতি এবং একদলীয় শাসন সম্বন্ধে যে কথা বলেছেৃ এটা কোনো দেশ-বিদেশ, কোনো প্রতিষ্ঠান, কোনো সরকার বলেনি যে, বিএনপি সত্য কথা বলেনি।

মঈন খান বলেন, বিএনপি লগি-বৈঠার রাজনীতিতে বিশ্বাস করে না আওয়ামী লীগের মতো। আমরা শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাসী এবং আমাদের যে কর্মসূচি চলমান রয়েছে এবং এই চলমান কর্মসূচি আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক উপায়ে অব্যাহত রাখব এবং এই প্রক্রিয়ার মাধ্যমে আমরা গণতন্ত্র পুনরুদ্ধার করব।

তিনি অভিযোগ করে বলেন, এই দেশ স্বাধীন হয়েছিল গণতন্ত্রের জন্য। সেই গণতন্ত্র আজকে বাংলাদেশে মৃত। এটা শুধু আমাদের কথা নয়, এটা শুধু বাংলাদেশের মানুষের কথা নয়। এটা সারা বিশ্বে যেসব গণতন্ত্রকামী মানুষ রয়েছেন, যেসব গণতন্ত্রকামী দেশগুলো রয়েছে এবং সারা বিশ্বের মানবাধিকার প্রতিষ্ঠানগুলো রয়েছে, তারা সবাই একবাক্যে একটি কথা বলেছে যে, বাংলাদেশে আজকে একদলীয় শাসনের পরিণত হয়েছে।

এখানে মানুষের কথা বলার স্বাধীনতা নেই, এখানে মানুষের মৌলিক অধিকার নেই, এখানে মানুষের ভোটের অধিকার নেই, এখানে মানুষের গণতন্ত্রের অধিকার নেই। এই পরিস্থিতিতে আমরা নতুন করে আমাদের বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যিনি বাংলাদেশের ঘোষণা দিয়ে সম্মুখের সমরে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন, সেই জিয়াউর রহমানের আদর্শকে আমরা ধারণ করে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে এগিয়ে যাব। এটাই আজকে আমাদের শপথ।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top