সকাল থেকে ঝুম বৃষ্টি রাজধানীতে

সুজন হাসান | প্রকাশিত: ২৯ জুন ২০২৪, ১২:২৩

ছবি: সংগৃহীত

রাজধানীতে সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টির দেখা মিলেছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে আষাঢ়ের শেষ দিকে দেশজুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা আগেই জানানো হয়েছে।

সকাল থেকেই ছিল মেঘের ঘনঘটা। এ যেন আষাঢ়ের আসল রূপ। আজ শনিবার (২৯ জুন) সকালে রাজধানী ঢাকায় শুরু হয় ঝুম বৃষ্টি। পুরান ঢাকা থেকে শুরু করে গুলিস্তান, পল্টন, মালিবাগ-রামপুরা, বাড্ডা, নতুন বাজার এলাকায় মুষলধারে বৃষ্টিতে হতে দেখা গেছে।

সাপ্তাহিক সরকারি ছুটির দিন হলেও বেসরকারি চাকরিজীবী কিংবা খেটে খাওয়া মানুষ যারা জীবিকার টানে ঘরের বাইরে বের হয়েছেন তারা পড়েছেন বৃষ্টির বিড়ম্বনায়।

বৃষ্টির গতি অনেক বেশি থাকায় অনেকেই যানবাহন কিংবা রিকশায় উঠতে না পেরে আশ্রয় নিয়েছেন রাস্তার পাশের ভবনের নিচে, কেউ আবার আশপাশের দোকানে আশ্রয় নিয়েছেন।

গুলিস্তান এলাকায় দেখা গেছে, বৃষ্টির হাত থেকে বাঁচতে গোলাপ শাহ মাজারের ছাদের নিচে, আবার হানিফ ফ্লাইওভারের নিচেও কেউ কেউ আশ্রয় নিয়েছেন। তবে বৃষ্টির শঙ্কায় যারা ছাতা নিয়ে বের হয়েছেন তারা কিছুটা স্বস্তিতে চলতে পারছেন।

মালিবাগ এলাকায় দেখা গেছে, বৃষ্টিতে আটকে পড়া মানুষ আবুল হোটেলের সামনের বড় ছাউনির নিচে দাঁড়িয়ে ভেজার হাত থেকে বাঁচার চেষ্টা করছেন। কেউ আবার পাশের ওভারব্রিজের নিচেও আশ্রয় খুঁজছেন।

এদিকে ঢাকায় আগেই ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিল আবহাওয়া অধিদফতর। বৃহস্পতিবার রাতে সংস্থাটির পক্ষ থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের উপর মৌসুমী বায়ু সক্রিয় থাকায় রংপুর, ময়মনসিংহ, ঢাকা, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও শুক্রবার (২৮ জুন) সকাল ১০টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

ভারী বর্ষণজনিত কারণে চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, কক্সবাজার ও বান্দরবন জেলার পাহাড়ী এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া অফিস।

এর আগে গত বৃহস্পতিবার আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, বাংলাদেশের উপর মৌসুমী বায়ু সক্রিয় থাকায় রংপুর, ময়মনসিংহ, ঢাকা, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও শুক্রবার (২৮ জুন) সকাল ১০টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top