হাসপাতাল ছাড়ছেন ওয়াহিদা খানম

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১ অক্টোবর ২০২০, ১৩:৫১

নিজস্ব প্রতিবেদক:

প্রায় এক মাস চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেতে যাচ্ছেন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম।

জাতীয় নিউরো-সায়েন্স ইন্সটিটিউট ও হাসপাতালের অধ্যাপক ডা. জাহেদ হোসেন জানিয়েছেন বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, ‘ওয়াহিদা খানম এখন সুস্থ। তিনি এখন হাঁটছেন, খাচ্ছেন, কথা বলছেন। সামান্য দুর্বলতা আছে, একটু খোঁড়াচ্ছেন। সপ্তাহ-খানেকের মধ্যে তাও ঠিক হয়ে যাবে। তিনি স্ট্রেচারে করে এসেছিলেন, এখন হেঁটে বাড়ি ফিরবেন আশা করি।”

এর আগে গত ২ সেপ্টেম্বর রাতে ইউএনওর সরকারি বাসভবনে ঢুকে ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর ওপর হামলা চালানো হয়। আহত দু’জনকেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে ইউএনও ওয়াহিদাকে ঢাকায় ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে আনা হয়।

ওয়াহিদার ডান হাত ও ডান পা অবশ হয়ে গিয়েছিল। সেই সমস্যাগুলো ধীরে ধীরে কেটে গেছে জানিয়ে ডা. জাহেদ বলেন, “আমরা তার রিলিজের কাগজপত্র তৈরি করছি। আনুষ্ঠানিকতা শেষ হলে তাকে রিলিজ দেওয়া হবে।”

এদিকে চিকিৎসার সুবিধার জন্য গত ১৯ সেপ্টেম্বর ওয়াহিদাকে ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দায়িত্ব থেকে বদলি করে ঢাকায় নিয়ে আসা হয়। ওয়াহিদার স্বামী মোঃ মেজবাউল হোসেন রংপুরের পীর-গঞ্জের ইউএনও হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। স্ত্রীর চিকিৎসার বিষয়ে যাতে তিনি সার্বক্ষণিক খোঁজ-খবর রাখতে পারেন, সেজন্য তাকেও বদলি করে ঢাকার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে আনা হয়।

এনএফ৭১/আরওয়াই/কেবিএ/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top