ঝড়ে ৩ শত ঘরবাড়ি বিধ্বস্ত, আহত ৪ জন

সুজন হাসান | প্রকাশিত: ১ জুন ২০২৪, ১৫:২৬

ছবি: সংগৃহীত

নীলফামারীর ডিমলা উপজেলায় আকস্মিক ঝড়ে গাছপালা এবং বাড়িঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার (৩১ মে) রাত পৌনে ২টার দিকে শুরু হওয়া ওই ঝড় প্রায় ১৫ মিনিট স্থায়ী হয়। এতে শহর ও গ্রাম এলাকায় প্রচুর গাছপালা ভেঙে বিছিন্ন হয়ে পড়ে বিদ্যুৎ সংযোগ, বাড়িঘর ও দোকানপাটেরও ক্ষতি সাধিত হয়।  

ওই এলাকায় শতবর্ষ পুরাতন এক বিরাট গাছ ঝড়ে উপড়ে পড়ে আশপাশের বেশ কয়েকটি দোকান, হোটেল ও বাড়িঘরের ব্যাপক ক্ষতি করে। এছাড়া আশপাশ এলাকা ও বিভিন্ন মহল্লাতেও গাছপালা ও বাড়ি ঘরের ক্ষতি হয় আকস্মিক ওই ঝড়ে। এতে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ বিছিন্ন হয়ে পড়ে।

বিভিন্ন জায়গায় গাছপালা উপড়ে পড়ে চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়াও কাঁচা ঘরবাড়ির ক্ষতি এবং কয়েকটি ঘরের টিনের চালা উড়ে গেছে।

এদিকে নীলফামারীর ডিমলা উপজেলার খালিশা চাপানি এলাকায় কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে তিনশ পরিবারের ঘর বাড়ি। ১০ মিনিটের ঝড়ে তিনশ কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত, ঝড়ের দাপটে টিনের চাল উড়ে গেছে গাছ চাপা পড়ে আহত ৪ জন।

উপরে পড়েছে বৈদ্যুতিক খুঁটি। কালবৈশাখী ঝড়ের তান্ডবে ডিমলা উপজেলার খালিশা চাপানি ইউনিয়নের বাইশপুকুর, ছোট খাতা, কাকিনা এলাকার উপর দিয়ে বয়ে যায় এ কালবৈশাখি

ডিমলা খালিশা চাপানি ইউপি চেয়ারম্যান শহিদুজ্জামান সরকার জানান, ঝড়ে বাইশপুকুর গ্রাম সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

দুপুর ১টা পর্যন্ত খবর পেয়েছি শতাধিক পরিবারের টিন ও বাঁশের কাঁচা ঘর ঝড়ে উপড়ে গেছে। আরও বেশ কয়েকটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। গাছপালা উপরে পড়েছে। ঝড়ে গৃহপালিত পশুরও মৃত্যু হয়েছে বলেন তিনি।

ডিমলা উপজেলা নির্বাহী অফিসার উম্মে সালমা জানান, নাউতারা ও ঝুনাগাছ চাপানি ইউনিয়নে ঝড়ে ঘর-বাড়ি বিধ্বস্তের খবর পেয়েছি, ক্ষতিগ্রস্থদের তালিকা প্রণয়নের কাজ চলছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top