• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আবারো আল-আকসায় প্রবেশে বাধা মুসলমানদের

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৯ জুলাই ২০২১, ২২:১১

আবারো আল-আকসায় প্রবেশে বাধা মুসলমানদের

ফিলিস্তিনের আল-আকসা মসজিদ থেকে আবারো মুসলমানদের বের করে দিয়েছে ইসরায়েলি সেনারা। এসময় তারা মুসল্লিদের ওপর টিয়ার গ্যাস, রাবার বুলেট নিক্ষেপ করে।

একই সঙ্গে হাজার খানেক ইহুদিকে জোরপূর্বক আল-হারাম আল-শরীফে প্রবেশ করায় ইসরায়েলি বাহিনী। রবিবার মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদে এ অভিযানের সময় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে ইসরায়েলি সেনারা কয়েকজন ফিলিস্তিনিকে মারধরও করে। সেইসাথে আটকও করা হয় কয়েকজনকে।

এদিকে আল-আকসা মসজিদে হামলার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। ফিলিস্তিনের এ অংশটি দেশটির পশ্চিম তীর শাসন করছে। এক বিবৃতিতে তারা বলছে, ইসরায়েল সরকারকে তার সেনাদের এই আগ্রাসনের পুরোটা দায় নিতে হবে। একই সঙ্গে আল-হারাম আল-শরীফে ইহুদিদের জোরপূর্বক প্রবেশকে ওই অঞ্চলের নিরাপত্তার জন্য হুমকি হিসেবেও দেখছে ফিলিস্তিন কর্তৃপক্ষ।

যদিও ইসরায়েলি বাহিনী দাবি করছে, হামলার আগে কয়েকজন ফিলিস্তিনি যুবক তাদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করেছিল। এদিকে ইসরায়েলি হামলায় পাল্টা হুঁশিয়ারী দিয়েছে হামাস। একইসঙ্গে হামলা ঠেকাতে সব ফিলিস্তিনিদের প্রস্তুত থাকার আহবান জানিয়েছে তারা।

এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top