• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সৌদির উট উৎসবের প্রশংসায় ইইউ'র রাষ্ট্রদূত

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২২, ০১:০২

সৌদির উট উৎসবের প্রশংসায় ইইউ'র রাষ্ট্রদূত

সৌদি আরবে ঐতিহ্যবাহী উট উৎসব চলছে। সৌদি আরবে উট উৎসব একটি বার্ষিক সাংস্কৃতিক, খেলাধুলা ও বিনোদনমূলক অনুষ্ঠান। এতে দৌড় প্রতিযোগিতাসহ অন্তর্ভুক্ত থাকে বিভিন্ন বিষয়। সৌদির উত্তর-পূর্ব অঞ্চলে অনুষ্ঠিত হচ্ছে বাদশাহ আব্দুল আজিজ উট উৎসব।

বুধবার (১২ জানুয়ারি) আরব নিউজের এক প্রতিবেদনে জানানো হয়, সম্প্রতি দেশটিতে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত প্যাট্রিক সিমোনেট এ উৎসবটি দেখতে গিয়ে উৎসবের কার্যক্রম ও আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি আরব ঐতিহ্য সংরক্ষণের প্রচেষ্টারও প্রশংসা করেন। এক টুইট বার্তায় তিনি বলেন, 'উৎসবে অসাধারণ সময় কেটেছে। এমন অনুষ্ঠানের জন্য তিনি আয়োজক ক্লাবকে অভিনন্দন জানান। সৌদি আরবের ঐতিহ্য ও সংস্কৃতিতে উট উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।' এটা জীবনের অসাধারণ সাংস্কৃতিক অভিজ্ঞতা বলেও জানান তিনি।

এদিকে উৎসবের প্রশাসক সাইদ বিন রশিদ এক টুইটার বার্তায় বলেন, উৎসব সফরকালে ইউরোপিয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত উটের ইতিহাস-ঐতিহ্য ও মানুষের সঙ্গে এর সম্পর্ক নিয়ে অনেক ইতিবাচক কথা বলেন।

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top