• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউক্রেনের নতুন ২ শহরে রাশিয়ার হামলা শুরু

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১১ মার্চ ২০২২, ২৩:০৩

ইউক্রেনের নতুন ২ শহরে রাশিয়ার হামলা শুরু

ইউক্রেনের দুই প্রান্তের দু’টি পৃথক শহরে হামলা শুরু করেছে রাশিয়া। পূর্ব ইউরোপের এই দেশটিতে সামরিক অভিযান শুরুর পর এই প্রথম শহর দু’টিতে হামলা শুরু করল রুশ সামরিক বাহিনী।

শুক্রবার (১১ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ইউক্রেনীয় টিভি ও সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে বিবিসি বলছে, ইউক্রেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় লুতস্ক এবং পূর্বাঞ্চলীয় দিনিপরো শহরে কিছুক্ষণ আগে হামলা শুরু করেছে রুশ সামরিক বাহিনী। দিনাইপার নদীর তীরে অবস্থিত দিনিপরো শহরটি মধ্য-পূর্ব ইউক্রেনের একটি প্রধান দুর্গ বলে পরিচিত।

এদিকে লুতস্ক শহরের স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে বিবিসি ইউক্রেন জানিয়েছে, শহরের একটি বিমান ঘাঁটিকে লক্ষ্য করে হামলা চালিয়েছে রুশ সেনারা। এছাড়া শহরের একটি কারখানায়ও রাশিয়া হামলা চালিয়েছে বলে শোনা যাচ্ছে। মূলত ওই কারখানাটিই একমাত্র জায়গা যেখানে নির্দিষ্ট যুদ্ধবিমানের ইঞ্জিনগুলো মেরামত করা যায়।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top