পাকিস্তানে পাহাড়ি সড়ক থেকে গভীর খাদে বাস, নিহত ২২

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৯ জুন ২০২২, ০৪:১৫

পাকিস্তানে পাহাড়ি সড়ক থেকে গভীর খাদে বাস, নিহত ২২

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের পাহাড়ি সড়ক থেকে যাত্রীবাহী একটি বাস কয়েকশ’ ফুট গভীর খাদে পড়ে নারী ও শিশুসহ অন্তত ২২ জন নিহত হয়েছেন। এছাড়া এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। বুধবার স্থানীয় সময় বেলা ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটেছে।

দেশটির সংবাদমাধ্যম ডন বলছে, বেলুচিস্তানের ঝব জাতীয় মহাসড়কে চলার সময় কিল্লা সাইফুল্লাহর কাছে যাত্রীবাহী একটি বাস দুর্ঘটনার কবলে পড়েছে। বাসটি পাহাড়ের উঁচু টিলার পাশ দিয়ে যাওয়া এই সড়ক থেকে শত শত ফুট নিচের খাদে পড়ে যাওয়ায় ২২ যাত্রী নিহত হয়েছেন।

বেলুচিস্তানের ঝব জেলার উপকমিশনার হাফিজ মুহাম্মদ কাসিম বলেছেন, বুধবার সকালের দিকে ২৩ জনের মতো যাত্রীকে নিয়ে বাসটি লরালাই থেকে ঝবের উদ্দেশে যাত্রা শুরু করেছিল। গাড়িটি আখতারজাইয়ের কাছের একটি পাহাড়ের চূড়া থেকে নিচে পড়ে যায়। দুর্ঘটনায় বাসের ২২ আরোহী নিহত হয়েছেন।

আখতারজাই হল বেলচিস্তান একটি উপজাতীয় এলাকা। এই স্থানটি ঝবের ১ হাজার ৫৭২ মিটার উচ্চতায় অবস্থিত।

পাকিস্তানের জরুরি সার্ভিস ১১২২ এর উদ্ধারকারী কর্মকর্তারা বলেছেন, এই দুর্ঘটনায় এক শিশুকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বর্তমানে তাকে চিকিৎসার জন্য কোয়েটায় পাঠানো হয়েছে।

দুর্ঘটনায় নিহত সব যাত্রীর মরদেহ কিল্লা সাইফুল্লাহ জেলার সদর হাসপাতালে নেওয়া হয়েছে। নিহতদের মধ্যে পাঁচ শিশু, পাঁচ নারী ও ১১ জন পুরুষ রয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top