• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দুর্নীতির অভিযোগে পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী গ্রেপ্তার

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ০০:৪২

দুর্নীতির অভিযোগে পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী গ্রেপ্তার

প্রায় ২৭ ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদ শেষে ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।শনিবার সকালে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় সাবেক শিক্ষামন্ত্রী (বর্তমানে শিল্পমন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডির একটি দল। তাকে দিন-রাত জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

এ সময় আইনশৃংঙ্খলা বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয় মন্ত্রীর বাড়ি।

ইডির দাবি, দক্ষিণ কলকাতায় পার্থের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় নগদ ২১ কোটি টাকা ও ২০টি মোবাইল ফোন উদ্ধার করে ইডি। ওই টাকা স্কুলে বেআইনি নিয়োগে নেওয়া ঘুষের বলেই প্রাথমিকভাবে ধারণা করছেন ইডি।

ইডির দাবি, সাবেক বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বাধীন কমিটির রিপোর্টে ও সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে শিক্ষাসচিব মণীশ জৈন জানিয়েছেন, সাবেক শিক্ষামন্ত্রী পার্থের নির্দেশেই সব নিয়োগ করা হয়েছিল। প্রাথমিকভাবে নথি সংগ্রহ ও জিজ্ঞাসাবাদ করে তা যাচাই করা হয়। কোনো রকম তলবি নোটিশ ছাড়াই শুক্রবার সকাল সাড়ে ৭টায় পার্থকে ঘুম থেকে তুলে জিজ্ঞাসাবাদ শুরু করেন তদন্তকারীরা। নাকতলার বাড়িতে পৌঁছানোর পরেই মন্ত্রীর নিরাপত্তারক্ষী ও দেহরক্ষীদের মোবাইল বন্ধ করার নির্দেশ দেন তদন্তকারীরা। একই নির্দেশ দেওয়া হয় পার্থকেও।

রাতভর চলে সেই জিজ্ঞাসাবাদ। এরপর শনিবার সকালে পার্থকে গ্রেপ্তার করা হয়।

সূত্র : আনন্দবাজার

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top