• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাশিয়াকে তার আগ্রাসনের জন্য দায়বদ্ধ করার অঙ্গীকার

ঋষি-বাইডেন ফোনালাপ, চীনকে 'কড়া জবাব' দেওয়ার অঙ্গীকার

রায়হান রাজীব | প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২, ২২:২৪

জো বাইডেন ও  ঋষি সুনাক

মঙ্গলবারের ফোনালাপে এই দুই বিশ্বনেতা ইউক্রেনকে সহযোগিতা এবং চীনকে 'জবাব' দেওয়ার অঙ্গীকার করেছেন। ফোনালাপের সারাংশ হিসেবে হোয়াইট হাউসের পক্ষ থেকে এ কথা জানানো হয়।

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী হওয়ার কয়েক ঘণ্টা পরেই সুনাক ও বাইডেনের মধ্যে কথা হয়েছে। 

আলোচনায় ব্রিটেন ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিশেষ সম্পর্কের কথা নিশ্চিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। সেইসঙ্গে বিশ্বব্যাপী নিরাপত্তা ও সমৃদ্ধি এগিয়ে নিতে একসঙ্গে কাজ করবেন বলে জানিয়েছেন।

এছাড়া, ইউক্রেনকে সমর্থন এবং রাশিয়াকে তার আগ্রাসনের জন্য দায়বদ্ধ করতে একসঙ্গে কাজ করার বিষয়ে একমত হয়েছেন এই দুই নেতা।

সুনাক ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির কাছে অঙ্গীকার করেছেন, ইউক্রেনের প্রতি ব্রিটেনের সহযোগিতা অটুট থাকবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top