রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

ঋষি সুনাকের বিলাসী জীবন, রাজা চার্লসের থেকে দ্বিগুণ সম্পদ

রায়হান রাজীব | প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ০৪:৪৭

ঋষি সুনাক ও তার পরিবার

রেকর্ডের পর রেকর্ড গড়ে চলেছেন ব্রিটেনের ৫৭তম প্রধানমন্ত্রী ঋষি সুনাক। তিনি ও তার স্ত্রী যে অত্যন্ত ধনী, তা কমবেশি সবারই জানা। তবে ঋষি সুনাক এবং তার স্ত্রী অক্ষতা মূর্তি আসলে কতটা ধনী, তা অনেকেরই অজানা।

সানডে টাইমস-এর 'রিচ লিস্ট' অনুযায়ী, ঋষি ও তার স্ত্রী অক্ষতা মূর্তির যৌথ সম্পদের পরিমাণ ৭৩ কোটি পাউন্ড। সম্পদের দিক থেকে তারা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, এমনকি ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসকেও পেছনে ফেলেছেন। ফলে সবার নজরে পড়ে বিষয়টি। আলোচনায় আসেন তিনি।

ফরচুনের বলছে, রাজা তৃতীয় চার্লস ও ক্যামিলার সম্পদের মূল্য ৩৫ কোটি পাউন্ড আর ঋষি সুনাকের সম্পদমূল্য ৭৩ কোটি পাউন্ড। যা রাজার আনুমানিক সম্পদের চেয়ে দ্বিগুণ।  

ব্লুমবার্গ বলছে, ব্রিটেনের প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিট প্রথমবারের মতো বিলিয়নিয়ার পরিবার পেলো। এ ছাড়া নিউজউইক ম্যাগাজিন বলছে, ব্রিটেনের সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে একজন সুনাকের স্ত্রী অক্ষতা মূর্তি।

লন্ডন ও কেনসিংটনে এই দম্পতির যে পেন্ট হাউস রয়েছে, তার প্রতিটির মূল্য আনুমানিক ৭০ লাখ পাউন্ড। এ ছাড়া যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ও সান্টা মোনিকায় রয়েছে একাধিক ফ্ল্যাট।

ঋষি ও তার পরিবারের এই বিপুল সম্পত্তির উৎস হচ্ছে তথ্যপ্রযুক্তি সংস্থার ব্যবসা ও হেজ ফান্ড। ওয়েবসাইটে নিজের সম্পর্কে সুনাক লিখেন, বড় এক বিনিয়োগ ফার্মের সহপ্রতিষ্ঠাতা হিসেবে তিনি ব্যবসায়িক জীবনে সফলতা অর্জন করেছেন। 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top