• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


যৌন হেনস্থার দায়ে দোষী সাব্যস্ত ট্রাম্প, ৫০ লাখ ডলার জরিমানা

রাজিউর রাহমান | প্রকাশিত: ১০ মে ২০২৩, ১৭:৪১

ছবি: সংগৃহীত

১৯৯০-এর দশকে লেখক ই জিন ক্যারলকে যৌন নিপীড়নের দায়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ৫০ লাখ ডলার জরিমানা করেছে আদালত। খবর আল-জাজিরা

নিউ ইয়র্কের ম্যানহাটনের একটি ফেডারেল আদালতে স্থানীয় সময় মঙ্গলবার (৮ মে) বিকেলে সাত দিনের দেওয়ানি বিচারের পর রায় পড়ে শোনানো হয়। বিচারকদের দলে ছয়জন পুরুষ ও তিনজন নারী ছিলেন। তাঁরা সবাই এই রায়ে একমত হয়েছেন।

রায়ে বলা হয়, ই জিন ক্যারলকে ধর্ষণের জন্য ট্রাম্পকে দায়ী করা হয়নি। তবে যৌন নিপীড়ন ও মানহানির দায়ে অভিযুক্ত করা হয়েছে তাঁকে। এরই পরিপ্রেক্ষিতে ৫০ লাখ ডলার ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে।

আদালতে ৭৯ বছর বয়সী ক্যারল সাক্ষ্য দেন, ডোনাল্ড ট্রাম্প ১৯৯৬ সালের বসন্তে ম্যানহাটনের বার্গডর্ফ গুডম্যান ডিপার্টমেন্ট স্টোরের ড্রেসিংরুমে তাঁকে ধর্ষণ করেছিলেন। তবে এই অভিযোগ অস্বীকার করে ট্রাম্প জানিয়েছিলেন, তিনি ক্যারলকে চেনেন না। এমনকি গত বছর ট্রাম্প তাঁর নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে লিখেছিলেন, তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ ‘প্রতারণা’ ও ‘মিথ্যাচার’ ছাড়া আর কিছুই না।

ট্রাম্পের এক মুখপাত্র জানিয়েছেন, এই রায়ের বিরুদ্ধে আপিল করা হবে। যত দিন পর্যন্ত রায়টি আদালতে চ্যালেঞ্জ করা হচ্ছে, তত দিন ক্ষতিপূরণ দিতে হবে না।

ডোনাল্ড ট্রাম্প এই রায়কে 'সম্পূর্ণ অসম্মান' বলে অভিহিত করেছেন এবং ট্রুথ সোশ্যালের একটি পোস্টে বলেছেন এটি 'সর্বকালের সর্বশ্রেষ্ঠ জাদুকরী শিকারের ধারাবাহিকতা'।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top