• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে মারা গেলেন সকল আরোহী, দুর্ঘটনার কারণ জানা যায়নি...

রায়হান রাজীব | প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৩১

ছবি: সংগৃহীত

ব্রাজিলের অ্যামাজন রাজ্যে বিমান দূর্ঘটনায় ১৪ জন আরোহী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে মার্কিন পর্যটকও রয়েছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সময় শনিবার বিকেলে রাজ্যের রাজধানী মানাউস থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে বার্সেলোস প্রদেশে দুর্ঘটনা ঘটে। স্থানীয় মেয়রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

আমাজোনাস রাজ্যের সিকিউরিটি সেক্রেটারিও জানান, প্রাথমিক তদন্তের ভিত্তিতে ধারণা করা হচ্ছে, ভারি বৃষ্টি ও কম আলোর মধ্যে বিমানটি বার্সেলোসে অবতরণের চেষ্টা করলে রানওয়ে থেকে ছিটকে যায় এবং বিধ্বস্ত হয়।

আমাজনের গভর্নর উইলসন লিমা মাইক্রোব্লগিং সাইট এক্সে ( সাবেক টুইটার) বলেছেন, ‘শনিবার বার্সেলসে উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ১২ যাত্রী ও দুজন ক্রু নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করছি।’

বার্সেলোসের মেয়র এডসন ডি পাওলা রদ্রিগেস মেন্ডেস একটি মাঝারি আকারের বিমান বিধ্বস্ত হওয়ার বিষয় নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, বিমানটিতে একজন পাইলট ও সহকারী পাইলট ছাড়াও ১২ জন পর্যটক ছিলেন, যাদের সবাই নিহত হয়েছেন।

এদিকে, মানাউস অ্যারোট্যোক্সি নামক একটি এয়ারলাইন বিবৃতি জারি করে বিমান দুর্ঘটনার কথা নিশ্চিত করেছে। এছাড়া এই ঘটনায় তদন্ত করার কথাও জানিয়েছে তারা। কিন্তু দুর্ঘটনায় মৃত্যু বা আহতদের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি সংস্থাটি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top