রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

দ্বাদশ সন্তানের বাবা হলেন এলন মাস্ক

বাবা হওয়ার সুখবর লুকিয়েই রাখতে চেয়েছিলেন ইলন মাস্ক

রায়হান রাজীব | প্রকাশিত: ২৫ জুন ২০২৪, ১২:৪৫

ছবি: সংগৃহীত

পৃথিবীর শীর্ষ ধনী ইলন মাস্ক নিত্যনতুন উদ্যোগের জন্য বছরজুড়েই আলোচনায় থাকেন। এবার তিনি আলোচনায় এসেছেন ১২ নম্বর সন্তানের বাবা হিসেবে। তাঁর ১২ নম্বর সন্তানের মা শিভন জিলিস। তবে এ বার বাবা হওয়ার সুখবর লুকিয়েই রাখতে চেয়েছিলেন তিনি। কিন্তু প্রকাশ্যে এসে গিয়েছে ইলন মাস্কের বাবা হওয়ার খবর। ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের শুরুতে ইলন মাস্ক ও শিভন জিলিস দম্পতির তৃতীয় সন্তানের জন্ম হয়। এ নিয়ে ৫২ বছর বয়সি ইলনের মোট সন্তানের সংখ্যা দাঁড়াল ১২।

বাবা হওয়ার আনন্দ নিজের মধ্যে অন্যরকম অনুভূতি দেয়, কিন্তু ইলন মাস্কের ক্ষেত্রে এটি পুরোপুরি ভিন্ন ঘটনা। যতবার বাবা হয়েছেন ততবারই বির্তকের জন্ম দিয়েছেন তিনি। 

এছাড়া, প্রথম ও প্রাক্তন স্ত্রী জাস্টিন উইলসনের সাথে ছয়টি সন্তান এবং প্রাক্তন প্রেমিকা গ্রিমসের (আসল নাম ক্লেয়ার বাউচার) সাথে তিনটি সন্তানের জন্ম দিয়েছেন তিনি। 

২০১৮ সালে গ্রিমসের সঙ্গে সম্পর্কে জড়ান মাস্ক। ২০২১ সালের মে মাসে তাদের ছেলে এক্স এ-এক্সআইআই জন্মগ্রহণ করে। এক বছর পরে, সারোগেটের মাধ্যমে তাদের মেয়ে এক্সা ডার্ক সিডেরেল জন্মগ্রহণ করে। ইলনকে নিয়ে লেখা আইজ্যাকসনের বায়োগ্রাফি বই অনুসারে, মাস্ক এবং গ্রিমসের ২০২২ সালে সম্পর্কের ইতি ঘটলেও, তাদের টেকনো মেকানিকাস নামে আরও একটি ছেলে রয়েছে।

২০২৩ সালের সেপ্টেম্বরে, গ্রিমস এক্স-এ (পূর্বে টুইটার) লিখেছিলেন, তিনি চান যে তিনি যাতে দেখাতে পারেন তার ছোট্ট টেকনো কতটা সুন্দর, তবে তার অগ্রাধিকার এখন তার বাচ্চাদের জনসাধারণের দৃষ্টি থেকে দূরে রাখা। এ সময় তাদের গোপনীয়তার প্রতি সম্মান প্রদর্শনের আহ্বান জানান তিনি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top