মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

কমলার প্রচারণায় এ আর রহমানের সংগীতায়োজন

সুজন হাসান | প্রকাশিত: ১২ অক্টোবর ২০২৪, ১৭:৫৬

সংগ্রহীত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিসের সমর্থনে ৩০ মিনিটের ভিডিও রেকর্ড করেছেন ভারতের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংগীত শিল্পী এ আর রহমান। রবিবার (১৩ অক্টোবর) যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ৮টায় এশিয়ান-আমেরিকান অ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার্স (এএপিআই) ভিক্টরি ফান্ডের ইউটিউব চ্যানেলে এ আয়োজন প্রচারিত হবে। এএপিআই ভিক্টরি ফান্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে ভারত ও আফ্রিকান মিশ্রণের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নির্বাচনী প্রচারণায় আন্তর্জাতিক পর্যায়ের প্রথম শিল্পী হিসেবে দক্ষিণ এশিয়া থেকে অংশ নিচ্ছেন এ আর রহমান।

এখবর দিয়েছে অনলাইন এনডিটিভি। এতে বলা হয়, এই সমর্থন ও ভিডিওর ফলে ৫ই নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনে কমালা হ্যারিসের সুযোগ বৃদ্ধি করবে। যুক্তরাষ্ট্রে তিনি প্রথম নারী প্রেসিডেন্ট হওয়ার লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। একই সঙ্গে তিনি বিজয়ী হলে হবেন প্রথম কৃষ্ণাঙ্গ নারী প্রেসিডেন্টও।

এশিয়ান-আমেরিকান অ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার্স (এএপিআই) ভিক্টরি ফান্ডের চেয়ারপারসন শেখর নরসিমহা বলেন, যুক্তরাষ্টে যেসব নেতা ও আর্টিস্ট অগ্রগতি এবং প্রতিনিধিত্বের পাশে দাঁড়িয়েছেন তাদের সঙ্গে সুর মেলাতে এ আর রহমানের এই পারফরমেন্স যুক্ত হবে। এএপিআই ভিক্টরি ফান্ড একটি রাজনৈতিক কমিটি। তারা এশিয়ান আমেরিকান বৈধ ভোটারদের উৎসাহিত ও মোবিলাইজ করে। একই সঙ্গে হাইওয়ানদেরও উদ্বুদ্ধ করে।

এর আর রহমানের এক্সক্লুসিভ ভিডিওর ঘোষণা দেয়ার পর নরসিমহা বলেন, এটি মিউজিক্যাল ইভেন্টের চেয়েও বড় কিছু। আমরা যে ভবিষ্যত দেখতে চাই তাতে আমাদের সম্প্রদায়কে উৎসাহিত করতে এবং ভোট দিতে এটা একটা আহ্বান।

এদিকে এএপিআই ভিক্টরি ফান্ড জোর দিয়ে তুলে ধরেছে যে, ৫৭ বছর বয়সী ভারতীয় এই সঙ্গীতের কিংবদন্তির অনুমোদনের ফলে এশিয়ান আমেরিকান অ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার ভোটারদের কাছে নির্বাচনটা অনেক বেশি গুরুত্ব পাবে। একই সঙ্গে কমলা হ্যারিস এবং ওয়ালজের টিকিটের প্রতি ক্রমবর্ধমান সমর্থন বৃদ্ধি পাবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top