• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইয়েমেনে সৌদিজোটকে আর সমর্থন দেবে না যুক্তরাষ্ট্র

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৫ ফেব্রুয়ারী ২০২১, ১৭:২২

ইয়েমেনে সৌদিজোটকে আর সমর্থন দেবে না যুক্তরাষ্ট্র

ইয়েমেনে সৌদি পরিচালিত প্রতিরক্ষামূলক সামরিক অভিযানে যুক্তরাষ্ট্রের সমর্থন সমাপ্তি ঘোষণা করেছেন বাইডেন। আল জাজিরার খবরে বলা হয়েছে, বাইডেনের এই ঘোষণা ইয়েমেনের গৃহযুদ্ধ বন্ধ করতে যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসনের আরও সক্রিয় পরিকল্পনার ইঙ্গিত দিচ্ছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) প্রতিরক্ষা বিভাগে প্রেসিডেন্ট হিসেবে প্রথমবারের মতো উপস্থিত হয়ে কূটনীতিকদের উদ্দেশে বাইডেন বলেন, ‘ইয়েমেনের যুদ্ধ মানবিক ও কৌশলগত বিপর্যয় সৃষ্টি করেছে। এই যুদ্ধ শেষ হতে হবে।

একই সঙ্গে তিনি বলেন, বিভিন্ন দেশে থেকে ইরানের পাঠানো বাহিনীর মাধ্যমে সৌদি আরব ক্ষেপনাস্ত্র , ড্রোন হামলা এবং অন্যান্য হুমকির মুখোমুখি হচ্ছে। আমরা সৌদি আরবকে তাদের সার্বভৌমত্ব, আঞ্চলিক অখণ্ডতা এবং দেশটির জন সাধারণকে রক্ষায় সমর্থন অব্যাহত রাখতে যাচ্ছি।

সৌদি আরব প্রতিরক্ষা এবং তাদের বাকি হুমকির বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের সহযোগীতা অব্যাহত রাখতে বাইডেনের প্রতিশ্রুতিকে স্বাগত জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের মন্তব্যের পরিপ্রেক্ষিতে দেশটির নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সমর্থন শেষ হওয়ায় সৌদি উপদ্বীপে ইয়েমেনভিত্তিক আল কায়েদা অথবা একিউএপি গোষ্ঠীর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অভিযান শেষ হবে না।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top